টি-২০ বিশ্বকাপের জন্য চমকে ভরা ভারত দল ঘোষণা

Image

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রোহিত শর্মার জন্মদিনের দিনে ভারত দল ঘোষণা করল বোর্ড। ২ জুন থেকে শুরু এবারের টি-২০ বিশ্বকাপ। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে হবে এবারের আসর।

রোহিত শর্মার নেতৃত্বে খেলবে ভারত। ১৫ জনের দলে রয়েছেন বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। রয়েছেন যশস্বী জসওয়ালের মতো তরুণ ক্রিকেটাররাও। ১৬ মাস পর ভারতীয় দলে প্রত্যাবর্তন রিশাভ পান্টের।

এবারের আইপিএলে ফর্মে রয়েছেন কোহলি। সবচেয়ে বেশি রান তার ব্যাট থেকেই এসেছে। তাকে দলে চেয়েছিলেন রোহিতও। তাই কোহলিকে বাদ দেওয়ার প্রশ্নই ওঠে না। তবে বিশ্বকাপে ওপেনার হিসাবে তাকে দেখা যাবে কি না তা স্পষ্ট নয়।

কারণ দলে রোহিত এবং যশস্বী রয়েছেন। তারাও ওপেনার। ফলে ভারত চাইলে বাঁহাতি-ডানহাতি ওপেনিং জুটি তৈরি করতেই পারে। সে ক্ষেত্রে তিন নম্বরে ব্যাট করবেন বিরাট।

ভারতীয় দলে রয়েছেন টি-২০ র‍্যাংকিংয়ের এক নম্বরে থাকা ব্যাটার সূর্যকুমার যাদব। উইকেটরক্ষক হিসেবে দলে জায়গা হল পান্টের। সেই সঙ্গে দলে রয়েছেন সাঞ্জু স্যামসনও। আইপিএলে ভাল খেলে ভারতীয় দলে জায়গা করে নিলেন তিনি। জায়গা হল না লোকেশ রাহুলের।

অনেকেই প্রশ্ন তুলছিলেন হার্দিক পান্ডিয়াকে খেলানো হবে কি না। বোর্ড তার উপর ভরসা রেখেছে। হার্দিককে সহ-অধিনায়ক করা হয়েছে। দলে রয়েছেন শিভম দুবেও। তাদের মধ্যে যেকোনো একজন প্রথম একাদশে জায়গা পাবেন বলে মনে করা হচ্ছে।

সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবের মতো অভিজ্ঞ ক্রিকেটারকেও দলে রাখা হয়েছে। আইপিএলে ভাল খেলা যুবেন্দ্র চাহালকে ১৫ জনের দলের রেখেছেন নির্বাচকেরা। সেই সঙ্গে আক্সার প্যাটেলও দলে রয়েছেন।

পেস আক্রমণ সামলানোর জন্য রয়েছেন জাসপ্রিত বুমরাহ, আর্শদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ। আইপিএলে সিরাজ ফর্মে নেই। কিন্তু তাকে দলে রেখেছে বোর্ড।

১৫ জনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশাভ পান্ট (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, আক্সার প্যাটেল, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ দল: শুভমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।