জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু জুনে

Image

ডেস্ক,৯ মার্চ ২০২৩:

শিক্ষার্থীদের সেশনজট থেকে রক্ষা করতে আগামী জুন থেকেই ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু করতে চায় জাতীয় বিশ্ববিদ্যালয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে এ কথা জানান উপাচার্য অধ্যাপক মশিউর রহমান।

আরো পড়ুন: অনলাইনে বিনা মূল্যে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতি কোর্স চালু

এ বিষয়ে উপাচার্য বলেন, দেরিতে ক্লাস শুরু হলে শিক্ষার্থীরা পুরো একাডেমিক ক্যালেন্ডারেই পিছিয়ে যাবে। একারণে আমরা জুন থেকেই ক্লাস শুরু করবো। সম্ভব হলে আরো আগে শুরুর চেষ্টা করবো কিন্তু ক্লাস শুরুর সময় পেছাবো না।

ভর্তি কার্যক্রম শুরুর বিষয়ে তিনি বলেন, আমরা এই মাসেই একটি সভার মাধ্যমে ভর্তি কার্যক্রম শুরুর তারিখ নির্ধারণসহ একাডেমিক ক্যালেন্ডার তৈরি করে ফেলবো এবং প্রয়োজনীয় সকল তথ্যসহ বিজ্ঞপ্তি প্রকাশ করবো।

উল্লেখ্য, দেশের উচ্চশিক্ষা পর্যায়ে সবচেয়ে বেশী শিক্ষার্থীকে সুযোগ প্রদান করে থাকে জাতীয় বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের অধীনে স্নাতক পর্যায়ে ৮৫৭ টি কলেজে ৪ লক্ষ ২০ হাজারের অধিক আসন রয়েছে। বিশ্ববিদ্যালয়টির অধীনে থাকা কলেজগুলো একসময় নিজেদের অধীনে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করলেও বর্তমানে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর নির্ভর করে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী নির্বাচন করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।