জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২ দিনের সব পরীক্ষা স্থগিত

Image

ঢাকা: অনিবার্য কারণ দেখিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৯ নভেম্বর ও ২০ নভেম্বরের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, স্থগিত এসব পরীক্ষার সংশোধিত তারিখ সংশ্লিষ্ট সবাইকে পরবর্তীতে অবহিত করা হবে। এছাড়া এসব পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচি অপরিবর্তিত থাকবে।

এদিকে, নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে আগামী ১৯ ও ২০ নভেম্বর হরতালের ডাক দিয়েছে বিএনপি। অনেকেই বলছেন, অনিবার্য কারণের কথা বলা হলেও মূলত রোববার থেকে বিএনপি হরতাল ডাকায় এই পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ পণ্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। এরপর ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফা, ১১ ও ১২ চতুর্থ দফা এবং ১৫ ও ১৬ নভেম্বর পঞ্চম দফায় অবরোধের ডাক দেয় দলটি।

ফায়ার সার্ভিসের দেয়া তথ্যমতে, গত ২৮ অক্টোবর সংঘর্ষের পর থেকে ১৬ নভেম্বর রাত ৭টা পর্যন্ত সারাদেশে অন্তত ১৭০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।