চারটি বেসরকারি মেডিক্যাল কলেজে নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ

medicalডেস্ক নিউজ:  বেসরকারি মেডিক্যাল কলেজ নীতিমালার শর্ত পূরণ না করে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া চারটি মেডিকেল কলেজ ২০১৬-১৭ শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তি করতে পারবে না। 

এ বছরের জন্য ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয়া কলেজগুলো হলো রংপুরের নর্দান মেডিকেল কলেজ, গাজীপুরের সিটি মেডিকেল কলেজ, আশুলিয়ার নাইটিঙ্গেল মেডিকেল কলেজ এবং আশিয়ান মেডিকেল কলেজ।

আগামী এক বছরের মধ্যে শর্তসমূহ পূরণ করতে না পারলে কলেজগুলোর কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।  আজ সচিবালয়ে অনুষ্ঠিত বেসরকারি মেডিকেল কলেজে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব মোঃ সিরাজুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলানসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্প্রতি বিভিন্ন মেডিকেল কলেজ পরিদর্শনের ফলে শর্তাবলী পূরণ না করার বিষয়টি চিহ্নিত হওয়ায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

আগামী ডিসেম্বরের মধ্যে দেশের সকল বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন কাজ শেষ করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য স্বাস্থ্যমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।