চাকরি হারানোর শঙ্কায় সেসিপের ১১৮৭ জন

Image

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রামের (সেসিপ) প্রকল্পের এক হাজার ১৮৭টি পদ রাজস্বখাতে স্থানান্তরের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। এক্ষেত্রে প্রধানমন্ত্রী অনুশাসন রয়েছে উল্লেখ করে অর্থমন্ত্রণালয় তা মানছে না বলেও অভিযোগ তুলেন তারা।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন। সেসিপ কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। দাবি আদায় না হলে আগামী ২২ অক্টোবর থেকে শিক্ষাভবন চত্বরে লাগাতার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে সংগঠনটি।

সেসিপ প্রকল্পের কর্মকর্তারা জানান, দীর্ঘ ২০ বছর দেশের মাধ্যমিক পর্যায়ের শিক্ষা ব্যবস্থায় আমাদের অবদান রয়েছে। কিন্তু প্রকল্পে ২০ বছর চাকরি করার পরও আমাদের এখন বয়স নেই। রাজস্বভুক্ত করতে প্রধানমন্ত্রীর অনুশাসন ও জনপ্রসাশনের প্রজ্ঞাপন থাকার পরও এই বিষয়টি অর্থ মন্ত্রণালয়ে আটকে রয়েছে। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নেতারা বলেন, সেসিপের জনবল রাজস্ব খাতে স্থানান্তরিত না হলে আগামী বছরের ১ জানুয়ারিতে শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ কার্যক্রম বাধাগ্রস্ত হবে। নতুন শিক্ষাক্রম ও শিক্ষক প্রশিক্ষণ মুখ থুবরে পড়বে।

এডিবি ও সরকারের যৌথ অর্থায়নে ১৯৯৯ সাল থেকে ২০০৭ পর্যন্ত সেসিপ প্রকল্প ও ২০০৭ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সেসডিপ প্রকল্প বাস্তবায়ন করে শিক্ষা মন্ত্রণালয়। এর ধারাবাহিকতায় ২০১৪ থেকে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম- সেসিপ বাস্তবায়ন হয়ে আসছে। যা ৬ বার বৃদ্ধি পেয়ে চলতি বছরের ডিসেম্বরে শেষ হবে।

Source: Janakantha

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।