চবিতেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে

Image

আগামী ২ মার্চ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে। ১০ মার্চের মধ্যে এ পরীক্ষা শেষ হবে। গত বছরের মতো এবারও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকবে। তবে এ বছর বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে।

রবিবার রাতে ডিনস কমিটির এক ভার্চ্যুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার এ সভার সভাপতিত্ব করেন। সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত নির্বাচনের পর

তিনি বলেন, সভায় ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার এক সভায় পরীক্ষা বিভাগীয় পর্যায়ে হবে কি না, সেটি নিশ্চিত করা হবে। এ ছাড়া আবেদনের যোগ্যতা, পরীক্ষার মানবণ্টন, আবেদনের ফি পরবর্তী সভাগুলোয় চূড়ান্ত করা হবে। তবে গত বছরের চেয়ে এ বছর খুব একটা পরিবর্তন হবে না।

গত বছর চারটি ইউনিট ও দুটি উপ–ইউনিটের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনের জন্য শিক্ষার্থীরা আবেদন করেছিলেন। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি আর কোটার অধীন ৭৩৭টি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।