চতুর্দশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ শিগগিরই

নিজস্ব প্রতিবেদক,২৪ মার্চ: চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল আগামী এক সপ্তাহের মধ্যে প্রকাশ হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল,সিলেট ও ময়মনসিংহ- এ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয় এ লিখিত পরীক্ষা।

নাম প্রকাশে অনিচ্ছুক বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একজন সদস্য বৃহস্পতিবার দৈনিকশিক্ষাডটকমকে টেলিফোনে বলেন, ‘ফল প্রকাশের প্রস্তুতি শেষ পর্যায়ে, আশাকরি আাগামী সপ্তাহের যে কোনো সময় প্রকাশ করতে পারবো।’

গত বছরের ৩১শে অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নেয়া এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হয়।

উল্লেখ্য, নতুন বিধান অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ অন্যান্য পদে নিয়োগের ক্ষমতা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির হাতে।

শত শত রিট ও মামলার কারণে নিয়োগ আটকে রয়েছে। এতে ভোগান্তিতে শিক্ষা প্রতিষ্ঠান ও উত্তীর্ণ হওয়া প্রার্থীরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।