চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ আগস্টে

Image

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩২ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ আগামী জুলাই মাসে করার পরিকল্পনা থাকলেও সেটি বাস্তবায়ন করা কঠিন। আমরা চেষ্টা করবো জুলাইয়ের শেষ দিকে সুপারিশ করার। সেটি সম্ভব না হলে আগস্টে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে।

মঙ্গলবার রাতে গণমাধ্যমের সাথে আলাপকালে এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।

এর আগে চলতি বছরের মার্চে এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৩২ হাজার ৪৩৮ জনকে নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। এর প্রায় দেড় মাস পর গত ২৭ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত তাদের চূড়ান্ত সুপারিশের জন্য অনলাইনে ভি-রোল ফরম পূরণের নির্দেশ দেয় এনটিআরসিএ। ভি-রোল ফরম পূরণের মেয়াদ তিন দফায় বাড়িয়ে ৩০ জুন করা হয়েছে। ফলে প্রার্থীদের চূড়ান্তভাবে সুপারিশ প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে।

এ প্রসঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, অনেক প্রার্থী ভি-রোল ফরম পূরণে ভুল করেছেন। এসব প্রার্থী বার বার আমাদের কাছে আবেদন করায় সময় বাড়ানো হয়েছে। ভি-রোল ফরম পূরণের পাশাপাশি চাকরিপ্রার্থীদের সনদও যাচাই করা হচ্ছে। এ কারণে চূড়ান্ত সুপারিশে কিছুটা বিলুম্ব হচ্ছে।

এদিকে এনটিআরসিএর একটি সূত্র জানিয়ে, ঈদের পর বিএনপির আন্দোলনসহ নানা ইস্যুতে ব্যস্ত সময় পার করবে সরকার। এই সময় পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশের অনুমোদন দেওয়া মন্ত্রণালয়ের পক্ষে কঠিন হবে। তাই আগস্টে চূড়ান্ত সুপারিশের বিষয়টিও অনিশ্চিত।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর নিয়োগ শাখার এক কর্মকর্তা , মূলত ষষ্ঠ থেকে ১১তম নিবন্ধনের প্রার্থীদের সনদ যাচাই করায় চূড়ান্ত সুপারিশে বিলম্ব হচ্ছে। এই প্রক্রিয়া শেষ না হলে চূড়ান্ত সুপারিশের অনুমোদন চাওয়া হবে না। সনদ যাচাইয়ের কাজ শুরু হলেও এটি শেষ হতে কিছুটা সময় লাগবে। ফলে আগস্টেও চূড়ান্ত সুপারিশ হওয়া কঠিন।

আগস্টে চূড়ান্ত সুপারিশের বিষয়ে জানতে চাইলে সংস্থাটির চেয়ারম্যান এনামুল কাদের খান বলেন, চকরিপ্রার্থীদের দ্রুত চূড়ান্ত সুপারিশের জন্য আমরা কাজ করছি। জুলাইয়ে চূড়ান্ত সুপারিশের অনুমোদন চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হবে। মন্ত্রণালয় অনুমতি দেওয়ার পরপরই চূড়ান্ত সুপারিশ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।