গুচ্ছ থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নিতে অনড় ইবি শিক্ষক সমিতি

Image

ইবি প্রতিনিধি,৬ মার্চ ২০২৩:

আবারও নিজ ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি। আজ সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সাধারণ সভা শেষে এ কথা জানানো হয়। সভায় সর্বসম্মতিক্রমে দুটি সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত দুটি হলো-নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়া ও আগামী ২১ মার্চের মধ্যে একাডেমিক কাউন্সিল ডেকে নতুন বর্ষের ভর্তির কার্যক্রম শুরু করতে হবে।

আরো পড়ুন: ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি প্রক্রিয়া আরও সহজ করতে হবে: ইউজিসি

এর আগেও ২০২০-২১ ও ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছ ভর্তি প্রক্রিয়ার ভোগান্তি ও দীর্ঘসূত্রতার কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব প্রক্রিয়ায় ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির শিক্ষার্থী ভর্তির পক্ষে দাবি করেছিলেন।

এদিকে, আজকের সাধারণ সভার দাবি দুটি নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে ১১ মার্চ উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামকে চিঠি দেওয়া হবে। চিঠি পাওয়ার পরেও যদি আগামী ২১ মার্চের মধ্যে ভর্তির কার্যক্রম শুরু না করে, তাহলে পরবর্তী করণীয় নির্ধারণের ক্ষমতা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটিকে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, গুচ্ছ প্রক্রিয়ায় যে আশা নিয়ে শুরু হয়েছিল তার প্রতিফলন ঘটেনি। তাই আমরা এ পদ্ধতি থেকে সরে এসে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, এর আগেও শিক্ষক সমিতি গুচ্ছের বিপক্ষে অবস্থান নিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি করে। কিন্তু শেষ পর্যন্ত প্রশাসনের চাপে এ দাবি থেকে সরে দাঁড়ায়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।