গুচ্ছে কতটি আবেদন পড়েছে, জানা গেল

গুচ্ছ ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক,৩০ এপ্রিল ২০২৩: ২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া আজ রোববার (৩০ এপ্রিল) শেষ হচ্ছে। ভর্তিচ্ছুরা রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। শেষ দিনে আজ দুপুর পর্যন্ত প্রায় দুই লাখ ৭০ হাজার আবেদন পড়েছে।

আরো পড়ুন: ঢাবির কোন ইউনিটের ভর্তি পরীক্ষা কবে, কোথায়

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির অনলাইন আবেদন শুরু হওয়ার পর শনিবার বিকাল পর্যন্ত দুই লাখের বেশি আবেদন জমা হয়েছে। আজ রোববার দুপুর পর্যন্ত প্রায় দুই লাখ ৭০ হাজার আবেদন পড়েছে।

এ পর্যন্ত ‘এ’ ইউনিটে এক লাখ ৫০ হাজারের বেশি, ‘বি’ ইউনিটে ৮৫ হাজার ও ‘সি’ ইউনিটে ৩৫ হাজারের বেশি আবেদন পড়েছে। ধারণা করা হচ্ছে, রাতের মধ্যে তিন লাখ আবেদন জমা হতে পারে।

গত ১৮ এপ্রিল গুচ্ছের প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়। নতুন করে সময় আবেদনের সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন গুচ্ছের সমন্বয় কমিটির একাধিক সদস্য। গত ১৮ এপ্রিল ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে আবেদন শুরু হয়।

ভর্তির অনলাইন আবেদন শেষে আগামী ২০ মে মানবিক বিভাগ, ২৭ মে বাণিজ্য বিভাগ ও ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং আগামী ৮ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

গুচ্ছ সমন্বয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, রবিবার রাতে প্রাথমিক আবেদন শেষ হবে। এরপর আর নতুন করে আর সময় বাড়ানো হবে না। প্রাথমিক আবেদন শেষে আমরা পরবর্তী ধাপের কাজ শুরু করব।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।