খুবির পঞ্চম মেধাতালিকা প্রকাশ, অর্ধেকেরও বেশি আসন ফাঁকা

Image

খুবি প্রতিনিধি,১২ ডিসেম্বর ২০২২:

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির পঞ্চম মেধাতালিকা প্রকাশিত হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

জানা গেছে, খুলনা বিশ্ববিদ্যালয়ে মোট আসন রয়েছে ১ হাজার ১০৯টি। চতুর্থ মেধাতালিকা থেকে ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ৫৩৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। ফলে এখনো বিশ্ববিদ্যালয়টিতে ৫৭৫টি আসন ফাঁকা রয়েছে।

আরো পড়ুনঃ সরকারি স্কুলে ভর্তির সুযোগ পেলেন ৯৯ হাজার ২৯০ শিক্ষার্থী

আগামী ১৪ ডিসেম্বর থেকে পঞ্চম মেধাতালিকা থেকে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হবে। চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত।  ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের এই সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ ভর্তির নির্দেশ দেওয়া হয়েছে।

খুবির পঞ্চম মেধাতালিকা দেখতে এখানে ক্লিক করুন

এর আগে গত ৪ ডিসেম্বর খুবিতে ভর্তির চতুর্থ মেধাতালিকা প্রকাশ করা হয়। এই মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম চলে ৭ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।