খাতা কেড়ে নেয়ায় থাপ্পড় : জেলা প্রশাসকের আশ্বাসে বিক্ষুব্ধ শিক্ষকদের ৩ দিনের কর্মসূচি প্রত্যাহার

Image

চুয়াডাঙ্গায় পরীক্ষার হলে অন্যের উত্তরপত্র দেখে লেখার সময় খাতা কেড়ে নেয়ায় শিক্ষকের গালে চড় মারার ঘটনায় তিন দিনের ক্লাসবর্জন কর্মসূচি প্রত্যাহার করেছেন বিক্ষুব্ধ শিক্ষকরা।

সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে চুয়াডাঙ্গা ভিক্টোরিয়া জুবলি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা এ ক্লাস বর্জন কর্মসূচি শুরু করেন। এরপর জেলা প্রশাসকের আশ্বাসে তিনদিনের কর্মসূচি ৩ ঘণ্টা পর সকাল সাড়ে ১০টার দিকে প্রত্যাহার করেন তারা।

বিদ্যালয় সূত্র জানায়, জেলা প্রশাসকের আশ্বাসে ৩ ঘণ্টা পরই কর্মসূচি প্রত্যাহার করে নিজ নিজ দায়িত্ব পালনে ফিরে যান শিক্ষকরা। মর্নিং শিফটের ক্লাস না হলেও ডে শিফটের ক্লাস শুরু হয় দুপুরে।

জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, সকালে আমি বিদ্যালয়ে যাই। প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের সঙ্গে কথা বলি। একাডেমিক কার্যক্রম চলবে। কোনো ধরনের বিশৃঙ্খলা এখানে হবে না, এ বিষয়ে আমরা সতর্ক আছি। সোমবার সকাল সাড়ে ৭টা থেকে বিদ্যালয়ের শিক্ষকরা ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। মর্নিং শিফটের ক্লাসে কোনো শিক্ষক যাননি। শিক্ষার্থীরা বাড়ি ফিরে যান। ডে শিফট থেকে শিক্ষকদের ক্লাসে ফেরার কথা রয়েছে।

জেলা প্রশাসক আরও বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাদের লিখিত অভিযোগ দিয়েছে। চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দেবে কমিটি। প্রতিবেদন পেলে তারপর ব্যবস্থা নেয়া হবে। একাডেমিক বিষয়ে বিদ্যালয় ব্যবস্থা নেবে। দায়ী ব্যক্তিকে চিহ্নিত, পরবর্তী করণীয় ও বিষয়গুলো যেভাবে উঠে আসবে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, রোববার (৮ অক্টোবর) সকাল ১০টায় বাণিজ্য বিভাগের হিসাব বিজ্ঞান পরীক্ষা চলছিল। পরীক্ষা শুরুর পর সাইফুল আমিন শীর্ষ হলে ভেতর অন্যের দেখে লিখলে শিক্ষক নিষেধ করেন ও পরে খাতা কেড়ে নেন। এরপর ছাত্র শিক্ষকের দুই গালে থাপ্পড় মেড়ে বিদ্যালয় ত্যাগ করে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।