ক্লাসরুম সংকট, বাইরে দাঁড়িয়ে থাকেন পবিপ্রবি শিক্ষার্থীরা

Image

একটি অনুষদের জন্য বরাদ্দ মাত্র তিনটি ক্লাসরুম। তাতে একসঙ্গে ক্লাস করতে হয় চারটি সেশন ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের। এমন ক্লাসরুম সংকটের কারণে শ্রেণি কার্যক্রম ব্যহত হচ্ছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থীদের।

জানা গেছে, মাত্র তিনটি ক্লাসরুম ও একটি ই-লাইব্রেরি কক্ষ থাকায় চারটি সেমিস্টার ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা একসঙ্গে ক্লাস করতে পারেন না। অধিকাংশ সময় একটি ক্লাস শেষের অপেক্ষায় ক্লাসরুমের বাহিরে দাঁড়িয়ে থাকেন অন্য সেমিস্টারের শিক্ষার্থীরা। অনেক সময় কক্ষ ফাঁকা না থাকলে ক্লাস বাতিলও হয়ে যায়। এতে শিক্ষা কার্যক্রম ব্যহত হচ্ছে।

তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী মাইশা ফারজানা বলেন, ক্লাসরুম সংকটের কারণে আমরা সময়মতো ক্লাস করতে পারি না। আমাদের পরীক্ষা পিছিয়ে যায়।

আরও পড়ুন: ভারতে ট্রেনিংয়ে গিয়ে মারা গেলেন বাউফলের ইউএনও

শিক্ষার্থীরা বলছেন, সংশ্লিষ্ট শিক্ষকেরা বিষয়টি খেয়াল করলেও তারা প্রসাশনের মাধ্যমে সমাধানের উদ্যোগ নেননি। শ্রেণিকক্ষে আসন সংকট, মাল্টিমিডিয়ার সমস্যা সবসময়ই থাকে। শিক্ষার্থীদের দাবি, ক্লাসরুম সংকট সমস্যাসহ অন্য সমস্যা অবিলম্বে সমাধান করে দ্রুত শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞাণ অনুষদের ডিন অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন ক্লাসরুম সংকটের অভিযোগ স্বীকার করে বলেন, ক্লাসরুমের যে সমস্যা আছে, তা সমাধানের চেষ্টা করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে নতুন একাডেমিক ভবনের কাজ চলমান আছে। কাজ শেষ হলে আশা করা যায়, আর এ সমস্যাটি থাকবে না।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।