কারিগরি শিক্ষকদের জানুয়ারি মাসের এমপিওর চেক ছাড়

Image

কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের জানুয়ারি মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত রাষ্ট্রায়ত্ত সরকারি ব্যাংক থেকে বেতন-ভাতার সরকারি অংশ তুলতে পারবেন।

বুধবার কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে। বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের এইচএসসি (বিএম), এসএসসি (ভোকেশনাল), মাদ্রাসা (ভোকেশনাল ও বিএম) এবং কৃষি ডিপ্লোমা শিক্ষক-কর্মচারীদের জানুয়ারির বেতন-ভাতাদির সরকারি অংশ সংশ্লিষ্ট সর্বমোট ১২টি চেক অগ্রণী, জনতা, রূপালী ও সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়/স্থানীয় কার্যালয়, ঢাকায় ৩১ তারিখে হস্তান্তর করা হয়েছে।

শিক্ষক- কর্মচারীগণ তাদের স্ব স্ব ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের মাধ্যমে জানুয়ারি বেতন ভাতাদির আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত সংশ্লিষ্ট ব্যাংকের শাখা থেকে উত্তোলন করতে পারবেন।

উল্লেখ্য, প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে এর কোনো নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে। এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।