এসএসসির ফরম পূরণের সময় বাড়লো

Image

নিজস্ব প্রতিবেদক,১০ জানুয়ারী ২০২৩:

এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। ১০০ টাকা জরিমানা বা বিলম্ব ফি দিয়ে আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত অনলাইনে ফরম পূরণের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। আর আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত ফরম পূরণের ফি জমা দেয়া যাবে।

মঙ্গলবার এসএসসির ফরম পূরণের সময় বাড়ানোর বিষয়টি জানিয়ে প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এরআগে গতকাল সোমবার ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে এসএসসির ফরম পূরণের সময় শেষ হয়েছিলো।

আরো পড়ুন:খরচ বাঁচাতে ‘রেডিমেড স্কুল ড্রেসে’ ঝুঁকছেন অভিভাবকরা

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ২০২৩ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার বিলম্ব ফিসহ ফরম পূরণের সময় আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হলো। ফি জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারি।

গত ১৮ ডিসেম্বর এসএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। জরিমানা ছাড়া ৪ জানুয়ারি পর্যন্ত ফরম পূরণের সুযোগ পেয়েছিলেন শিক্ষার্থীরা। আর ১০০ টাকা বিলম্ব ফি বা জরিমানা দিয়ে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত এসএসসির ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছিলো। সে সময় ১৬ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হলো।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ২ হাজার ১৪০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ২ হাজার ২০ টাকা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ২ হাজার ২০ টাকা ফি নিতে প্রতিষ্ঠানগুলোকে বলেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। এ ফিয়ের মধ্যে ব্যবহারিক ফিসহ কেন্দ্র ফি অন্তর্ভুক্ত বলেও জানিয়েছে বোর্ড। জরিমানাসহ ফরম পূরণে বিলম্ব ফি বাবদ অতিরিক্ত ১০০ টাকা দিতে হবে শিক্ষার্থীদের।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।