এমপিও প্রাপ্তির ক্ষেত্রে অনিয়ম, মন্ত্রণালয়ের সভা কাল

Image

নিজস্ব প্রতিবেদক,১৭ ডিসেম্বর ২০২২:

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারীদের এমপিও প্রাপ্তির ক্ষেত্রে অনিয়মের বিষয়ে পর্যালোচনা করতে সভা ডেকেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামীকাল রোববার (১৮ ডিসেম্বর) মন্ত্রণালয়ের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, বেসরকারি স্কুল-কলেজ অনেক শিক্ষক-কর্মচারী ঘুষের বিনিময়ে এমপিওভুক্ত হয়েছেন। অনেকের কাগজপত্র সঠিক না থাকলেও তারা এমপিও পেয়েছেন। পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর বিষয়টি নিয়ে একটি প্রতিবেদন জমা দিয়েছে। ওই প্রতিবেদনের আলোকে করণীয় ঠিক করতে এই পর্যালোচনা সভা ডাকা হয়েছে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিরীক্ষা শাখা থেকে সভার নোটিশ জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন সহকারী সচিব মো. আবদুল জলিল মজুমদার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর কর্তৃক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নিরীক্ষাকালে পরিদর্শনকারী টিম কর্তৃক প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণের এমপিও প্রাপ্তির বিভিন্ন অনিয়মের বিষয়ে যে আপত্তি উত্থাপন করে থাকে সে বিষয়ে পর্যালোচনার লক্ষ্যে আগামীকাল বেলা ১১টায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সভা কক্ষে এ বিভাগের সচিবের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হবে। সভায় যথা সময়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।