এবারও পহেলা জানুয়ারি বিনামূল্যের বই : শিক্ষামন্ত্রী

nahidশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রতিবারের মতো আগামী ১ জানুয়ারি সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে যথাযথ মানসম্পন্ন বিনামূল্যের পাঠ্যপুস্তক পৌঁছানো সম্ভব হবে।

তিনি বলেন, এই লক্ষ্যে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড-এনসিটিবি ২০১৭ সালের জন্য ৩৬ কোটি ১২ লাখ বিনামূল্যে পাঠ্যপুস্তক ছাপানোর প্রক্রিয়া নিয়মিত তদারকি করছে।

শিক্ষামন্ত্রী রোববার রাজধানীর মতিঝিলে এনসিটিবি কার্যালয়ে একাদশ ও দ্বাদশ শ্রেণির ৩টি পাঠ্যপুস্তকের সাশ্রয়ী মূল্যে বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা বলেন।

অনুষ্ঠানে মন্ত্রী এনসিটিবির তত্বাবধানে মুদ্রিত বাংলা সাহিত্য পাঠ, বাংলা সহপাঠ ও ইংলিশ ফর টুডে-বই ২০১৬-১৭ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নতুন শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এনসিটিবির চেয়ারম্যান নারায়ণ চন্দ্র সাহার সভাপতিত্বে এ অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালনরত অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, এনসিটিবি’র সদস্য প্রফেসর ড. রতন সিদ্দিকী এবং বাংলাদেশ মুদ্রণ শিল্প সমিতির সভাপতি শহীদ সেরনিয়াবাতও বক্তৃতা করেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা বিনামূল্যের পাঠ্যপুস্তক সারাদেশের শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে পৌঁছাতে সক্ষম-এটি এখন প্রতিষ্ঠিত। এখন আমরা এসব বইয়ের যথাযথ মান নিশ্চিত করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।