ইবতেদায়ি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রত্যয়নপত্র দেয়ার নির্দেশ

Image

গত ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দের ইবতেদায়ি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রত্যয়ন পত্র দিতে মাদরাসাগুলোকে নির্দেশ দিয়েছে সরকার। শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে ভর্তি ও অন্যান্য প্রয়োজনে শিক্ষার্থীদের প্রত্যয়ন পত্র দিতে মাদরাসাগুলোকে বলা হয়েছে। মাদরাসার প্রধানরা শিক্ষার্থীদের নামে প্রত্যয়নপত্র ইস্যু করবেন ও তা শিক্ষার্থীদের সরবরাহ করবেন। এজন্য নমুনা প্রত্যয়নপত্র প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

বৃহস্পতিবার মাদরাসা শিক্ষা বোর্ড থেকে নমুনা প্রত্যয়ন পত্র প্রকাশ করা হয়।
জানা গেছে, ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দের মাদরাসায় ইবতেদায়ি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে ভর্তি ও অন্যান্য প্রয়োজনে তাদের প্রত্যয়ন পত্র দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। গত ১৯ জানুয়ারি মন্ত্রণালয়ের এ সিদ্ধান্তের বিষয়টি বোর্ডকে জানানো হয়। এ পরিপ্রেক্ষিতে প্রত্যয়ন পত্রের নমুনা প্রকাশ করলো মাদরাসা শিক্ষা বোর্ড।

এক বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, ইবতেদায়ি পঞ্চম শ্রেণিতে ২০২০ ও ২০২১ খ্রিষ্টাব্দে যেসব শিক্ষার্থী অধ্যায়ন করেছে তাদের পরবর্তী শ্রেণিতে ভর্তি ও অন্যান্য প্রয়োজনে মাদরাসা প্রধান কর্তৃক ইস্যু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বোর্ডের ওয়েবসাইটে নমুনা প্রত্যয়ন পত্র প্রকাশ করা হয়েছে। প্রকাশিত নমুন প্রত্যয়ন পত্রের আদল প্রত্যয়ন পত্র প্রস্তুত করে শিক্ষার্থীদের সরবরাহ করতে বলেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

দৈনিক শিক্ষাবার্তা পাঠকদের জন্য নমুনা প্রত্যায়ন পত্রটি তুলে ধরা হলো।IMG 20230203 080955

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।