আয়েবা স্কলারশিপ : ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর আবেদন গ্রহন

1467353178221নাসিম : ইউরোপে বসবাসরত বাংলাদেশী ও বাংলাদেশী বংশোদ্ভূত মেধাবী ছাত্র-ছাত্রী যারা বিভিন্ন দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভালো ফলাফল করছেন, তাদেরকে এককালীন অর্থ সম্মাননা (বৃত্তি) প্রদান করবে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)।

নতুন প্রজন্মের মেধা ও প্রতিভাকে উৎসাহিত করতে এখন থেকে প্রতি বছর উক্ত স্কলারশিপ প্রদান করা হবে। সম্প্রতি সুইডেন-ফিনল্যান্ড অঞ্চলে বাল্টিক সাগরে অনুষ্ঠিত আয়েবা’র এক্সিকিউটিভ কমিটির সর্বশেষ বৈঠকে এইমর্মে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

২০১৬-১৭ মৌসুমের জন্য আবেদন করা যাবে আজ পহেলা জুলাই শুক্রবার থেকে। প্রয়োজনীয় কাগজপত্র ও ছবি সহ নির্ধারিত ইমেইল [email protected]অথবা  [email protected] এর যে কোনটিতে আবেদন পাঠাতে হবে।

আবেদনকারী ছাত্র-ছাত্রীকে অবশ্যই তার কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে ইস্যুকৃত গত শিক্ষাবছরের ব্যক্তিগত ফলাফলের বিবরণী স্ক্যান করে এটাচড ফাইল হিসেবে ইমেইলে পাঠাতে হবে। আবেদনকারীর নিজের ও অভিভাবকের ফোন নাম্বার সহ সংশ্লিষ্ট কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ঠিকানা, ফোন নাম্বার এবং ওয়েবসাইটও উল্লেখ করতে হবে আবেদনের সাথে।

৩১ ডিসেম্বর ২০১৬ ইমেইলে আবেদন পাঠাবার শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রয়োজনীয় ভেরিফিকেশন সাপেক্ষে নির্দিষ্ট সংখ্যক মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে নতুন বছরের গোড়ার দিকে প্যারিসে অবস্থিত আয়েবা হেড অফিসে আমন্ত্রণ জানানো হবে, একইসাথে প্রদান করা হবে প্রেস্টিজিয়াস ‘আয়েবা স্কলারশিপ’।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।