আসন ফাঁকা ২০২
গণবিজ্ঞপ্তিতেও শিক্ষার্থী পাচ্ছেনা বরিশাল বিশ্ববিদ্যালয়

Image

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শূন্য আসনে ভর্তির জন্য দ্বিতীয় গণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে৷ বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ভর্তি কমিটির সদস্য সচিব মুহসিন উদ্দীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আরো পড়ুন: মেডিকেল ভর্তিতে নতুন নিয়ম, ৪০ পেলে ভর্তির সুযোগ থাকছে না

এতে গুচ্ছ পদ্ধতিতে এ, বি এবং সি ইউনিটে প্রথম মেধাতালিকা থেকে সপ্তম মেধাতালিকা এবং প্রথম গণবিজ্ঞপ্তিতে ভর্তি শেষে মোট আসন ফাঁকা রয়েছে ২০২টি। এতে এ ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ১৫২টি, বি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ২৯ টি এবং সি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ২১ টি।

বিজ্ঞপ্তি সূত্রে, এ ইউনিটে ৩০০১ থেকে ৫০০০, বি ইউনিটে ১৭০১ থেকে ২২০০, সি ইউনিটে ১৫০১ থেকে ২০০০ পর্যন্ত সাক্ষাৎকারের জন্য আহ্বান করা হয়েছে ৷ আবেদনকারী শিক্ষার্থীদের আগামী ১২/০২/২০২৩ তারিখ সকাল ১০:০০ হতে বিকাল ৪:০০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্রসহ সশরীরে সংশ্লিষ্ট ইউনিট অফিসে সাক্ষাৎকারের জন্য উপস্থিত হতে বলা হয়।

সাক্ষাৎকারের জন্য প্রযোজ্য:

১। ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের চয়েস ফরম সঙ্গে আনতে হবে।

২। সাক্ষাৎকারে উপস্থিত না হলে উপরোল্লিখিত মেধাক্রমসীমার মধ্যস্থিত কোনো শিক্ষার্থী পরবর্তীতে আর ভর্তির জন্য বিবেচিত হবে না।

৩। মেধা তালিকার ভিত্তিতে নির্ধারিত বিভাগে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ১৪/০২/২০২৩ তারিখে প্রকাশিত হবে।

৪। নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ১৫/০২/২০২৩ হতে ১৬/০২/২০২৩ তারিখ সকাল ৯:৩০ হতে বিকাল ৪:০০ টার মধ্যে এ্যাডমিশন গাইডলাইন ( ভর্তি ফরম পূরণ, ফি প্রদান, কাগজপত্র জমা দেওয়া) অনুযায়ী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

৫। ১৬/০২/২০২৩ তারিখের পরে ভর্তির জন্য নির্ধারিত আসন শূন্য থাকা সাপেক্ষে সাক্ষাৎকার প্রদত্ত শিক্ষার্থীদের মধ্য থেকে অপেক্ষমান তালিকা হতে শিক্ষার্থী নির্বাচন করা হবে।

এছাড়া ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য পেতে (admission.bu.ac.bd) সাইটে প্রবেশ করলে পাওয়া যাবে ৷

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।