আন্দোলনরত সরকারি নার্সদের সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রি1461786304_78পোর্টার ॥ আন্দোলনরত সরকারি নার্সদের সতর্ক করে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আইন কানুন ও শৃংখলা মেনে সরকারি কর্মকর্তা কর্মচারীকে চাকুরী করতে হবে। চাকুরী বিধি লংঘনকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। কোন উস্কানিতে বিভ্রান্ত না হয়ে শৃংখলা ও আচরণ বিধি ভঙ্গঁ না করার জন্য তিনি সরকারি চাকুরীরত নার্সদেরকে নির্দেশ প্রদান করেন।

বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালে নার্স নিয়োগ সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্বকালে তিনি একথা বলেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডাঃ শারফুদ্দিন আহমেদ, সেবা পরিদপ্তরের পরিচালক নিলুফার ফরহাদসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

৩ হাজার ৬০০ নার্স নিয়োগের আসন্ন পরীক্ষায় এক হাজার নম্বরের লিখিত পরীক্ষা থাকবে না এবং শুধুমাত্র ১০০ নম্বরের প্রিলিমিনারী ও ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে নার্স সংকট সমাধান ত্বরান্বিত করার উদ্যোগের অংশ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে পাবলিক সার্ভিস কমিশন লিখিত পরীক্ষা না নিতে সম্মতি দিয়েছে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নার্সদের প্রতি আন্তরিকভাবে সহানুভুতিশীল বলেই তাঁদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করেছেন। সরকারও বেকার নার্সদের প্রতি সংবেদনশীল, তাই ৩ হাজার ৬০০ নার্স নিয়োগ ত্বরান্বিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। আরো ১০ হাজার নার্সের পদ সৃষ্টি করা হয়েছে যার মধ্যে বর্তমান অর্থ বছরে ৭ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। সরকারী চাকুরিতে নিয়োগ বিধি অনুযায়ী দ্বিতীয় শ্রেণীর পদে নিয়োগ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে হতে হবে, একথা উল্লেখ করে মন্ত্রী বলেন, চাকুরীর নিয়োগ বিধির বাইরে যাওয়ার সুযোগ মন্ত্রণালয়ের নাই। তিনি বলেন, দেশে নার্সিং এর মতো একটি মহান পেশার বিকাশ ঘটাতে সরকার আন্তরিক। এলক্ষ্যে নার্সিং পরিদপ্তরকে অধিদপ্তরে রূপান্তরের উদ্যোগ নেওয়া হয়েছে যা খুব শীঘ্রই সম্পন্ন হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।