অ্যাডভোকেটশিপ পেলেন কুবির ১২ শিক্ষার্থী

Image

কুবি প্রতিনিধি, ১০ মার্চ, ২০২৩:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আইন বিভাগের প্রথম ব্যাচের ১২ জন শিক্ষার্থী বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অ্যাডভোকেটশিপ অর্জন করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সদ্য অ্যাডভোকেটশিপ পাওয়া আইন বিভাগের শিক্ষার্থী কামাল হোসেন জয়।

তিনি ছাড়াও অ্যাডভোকেটশিপ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মোহাম্মদ মামুন, মিঠুন খান, রিয়াজ উদ্দিন, ইসমাইল হোসেন, ফাতেমা আক্তার, সাব্রি সাবেরিন গালিব, আরিফ আহমেদ, আব্দুল হান্নান, মশিউর রহমান, বুরহান উদ্দিন, রিফাত হোসেন।

আরো পড়ুন: আইনজীবী তালিকাভুক্তির চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৩২৯ জন

নিজ অনুভূতি জানিয়ে কামাল হোসেন জয় দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দশম আবর্তন কিন্তু আইন বিভাগের প্রথম আবর্তন। তাই আমাদের বিশ্ববিদ্যালয় জীবনটা ছিলো এক কথাই অভিভাবক শূন্য। শিক্ষকরাও নতুন, এদিকে আমাদের কোনো বড় ভাইও ছিলেন না। আমাদের একটা সংগ্রামের মধ্য দিয়ে যেতে হয়েছে। কিন্তু বাধা বিপত্তি কাটিয়ে বলতে গেলে আমরা এখন সফল। স্যাররা আমাদের জন্য যথেষ্ট কষ্ট ও পরিশ্রম করেছেন। আমরা তাদের এই কষ্টের প্রতিদান দিতে পেরেছি কিছুটা।

প্রথমবারের মত পরীক্ষা দিয়ে অ্যাডভোকেটশিপ প্রাপ্ত শিক্ষার্থী মিঠুন খান অনুভূতি জানিয়ে বলেন, প্রথমবার পরীক্ষা দিয়েই অ্যাডভোকেটশিপ প্রাপ্ত হয়েছি, তাই খুবই ভালো লাগতেছে। আইনে পড়লে সবারই স্বপ্ন থেকে অ্যাডভোকেটশিপ পাওয়ার। আমরা যারা তরুণ প্রজন্ম অ্যাডভোকেটশিপ পেয়ে অনুশীলনের সুযোগ পাচ্ছি, আমরা আশা করি কোর্টের যে অনুশীলন আরো উন্নত হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।