অষ্টম শ্রেণি পর্যন্ত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন সময় সাপেক্ষ

akbar‘শিক্ষানীতি ২০১০ অনুযায়ী বাংলাদেশের সর্বত্র প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন অতি দ্রুত হচ্ছে না। এটা সময় সাপেক্ষ।’

বুধবার বিকেলে মানসম্মত প্রাথমিক শিক্ষা শীর্ষক দিনব্যাপী জাতীয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন।

মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, ‘বর্তমানে দেশের খুব কম সংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠান আছে যার যেখানকার পরিবেশ শিক্ষার্থীদের অনুকূল নয়। যেসব প্রতিষ্ঠান এখনো আধুনিক পরিবেশের সঙ্গে সম্পৃক্ত হতে পারছে না। অতিদ্রুত সেখানেও আমরা সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশের ব্যবস্থা করে দেব।’

শিক্ষাসচিব মো. হুমায়ুন খালিদের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন―মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী এবং সারা দেশ থেকে আগত শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

এর আগে সকালে দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী মোস্তাফিজুর রহমান। উদ্বোধনী পর্ব শেষে সারাদেশ থেকে আগত শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ তাদের অভাব অভিযোগ তুলে ধরেন। সে আলোকে সমস্যা চিহ্নিত করে এবং তা সমাধান করে শিক্ষার অনুকূল পরিবেশ তৈরির প্রতিশ্রুতি ব্যক্ত করেন মন্ত্রী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।