অনিশ্চিয়তায় ডমিঙ্গো, টেস্টে নতুন কোচ চায় বিসিবি

Image

ক্রীড়া ডেস্ক,২৫ ডিসেম্বর ২০২২:

জয়ে শুরু হলেও চলতি বছরের শেষটায় জয় দিয়ে রাঙাতে পারলো না বাংলাদেশ। তাই বছর শেষে ১০ টেস্ট খেলে বাংলাদেশের জয় ওই একটিতেই, নিউজিল্যান্ডের বিপক্ষে। বছরের শেষ টেস্টে ভারতকে বাগে পেয়েও টেস্ট ফরম্যাটে ইতিহাস গড়া হলো না টাইগারদের।

তাই টেস্টের জন্য আগামী বছর নতুন করে ভাবতে হচ্ছে বিসিবিকে। টি-টোয়েন্টি ফরম্যাটে আলাদা কোচ নিয়োগ দেওয়ার পর এবার টেস্টেও আলাদা কোচের চিন্তা করছে বিসিবি। টেস্ট দলের উন্নয়নে নতুন কোচ নিয়োগ দেওয়া হতে পারে। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। বলা যায়, বাংলাদেশ দলের প্রধান কোচ হিসেবে রাসেল ডমিঙ্গোর ভবিষ্যৎ এখন অনেকটাই অনিশ্চিত।

জালাল ইউনুস বলেন, ‘আমাদের একজন কোচ দরকার, যে টেস্ট ক্রিকেটের জন্য ভালো। ওয়ানডেতে আমরা ভালোই করছি। সেটার দিকে তাও নজর রাখা দরকার, কারণ বিশ্বকাপ খুবই কাছে, ২০২৩ সালে। এটির দিকে নজর রাখতে হবে। পাশাপাশি আমরা চাই, টেস্ট দলের টিম ম্যানেজমেন্টে যারা থাকবেন, তারা যেন ইম্প্যাক্ট রাখতে পারেন।’

কোচিং প্যানেলে পরিবর্তনের ইঙ্গিত দিয়ে জালাল বলেছেন, ‘কোচের যেন দলের ওপর ইমপ্যাক্ট থাকে, দলের মধ্যে তার ইনফ্লুয়েন্স থাকে, প্রভাব থাকে। আমাদের এই ধরনের কোচ দরকার। আমার মনে হয় শিগগির আপনারা কিছু পরিবর্তন দেখতে পাবেন। দেখা যাক, চেষ্টা করছি আমরা”

র‍্যাংকিংয়ের নিচের সারির দলগুলোর বিপক্ষে জিতে অতি আত্মতুষ্টিতে ভুগতে চায় না দল। এই বলয় ভাঙতে চায় জালাল ইউনুস। টেস্ট দলকে সামনে এগিয়ে নিতে তাই কোচিংয়ে পরিবর্তন জরুরি বলেই মনে করছেন জালাল ইউনুস। তিনি বলেন, ‘আমরা অবশ্যই চাইব একটা শক্তিশালী দল। মানসম্পন্ন ক্রিকেট খেলতে হবে, তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে হবে। এমন নয় যে আমরা টেস্ট খেলছি স্রেফ খেলার জন্য। নিচের র‍্যাংকের দলের সঙ্গে জিতে খুশি হচ্ছি, আনন্দ করছি, এমন নয়। আজ যেমন ভারতের সঙ্গে, ইট ওয়াজ ভেরি ক্লোজ।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।