যশোরে মন্দিরের প্রতিমা ভাঙচুর আটক ২

যশোর প্রতিনিধি : যশোর শহরের নীলগঞ্জ মহাশ্মশানে নামযজ্ঞ চলাকালে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার নাথ মন্দিরে এ প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, দুপুর আড়াইটার দিকে ৫ থেকে ৬ অজ্ঞাত পরিচয় লোক আচমকা মহাশ্মশানের নামযজ্ঞস্থলে ঢুকে নাথ মন্দিরের প্রতিমা ভাঙচুর শুরু করে। ঘটনার আকস্মিকতায় উপস্থিত অনেকে হতচকিত হয়ে ওঠেন। এ সময় পুলিশ ২ জনকে আটক করে।

নীলগঞ্জ মহাশ্মশান পূজা উদ্যাপন পরিষদের সভাপতি অসীম কুমার কুণ্ডু ও সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র সরকার জানান, গত ১৮ মার্চ থেকে নীলগঞ্জ মহাশ্মশানে ৮ প্রহরব্যাপী নামযজ্ঞ ও নামকীর্তন শুরু হয়। বৃহস্পতিবার এরই ধারাবাহিকতায় নামযজ্ঞ চলছিল। দুপুরে হঠাত্ করে শ্মশানের শেষ প্রান্তের মন্দিরে এক যুবক হামলা চালিয়ে জগন্নাথ দেবের ৩টি মূর্তি ভাঙচুর করে। উপস্থিত লোকজন বিষয়টি দেখতে পেয়ে দ্রুত তাকে আটক করে। সঙ্গে সঙ্গে পুলিশ ওই যুবকসহ সেখানে অযাচিতভাবে ঘোরাফেরা করতে থাকা আরও এক ব্যক্তিকে আটক করে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক শেখ জানান, আটক যুবকের নাম সাঈদ। সে বালিয়াডাঙ্গা গ্রামের নজরুল ইসলামের ছেলে। সে কিছুটা মানসিক প্রতিবন্ধী। তবে এর পিছনে কোনো রাজনৈতিক উদ্দেশ্য আছে কি না সে বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।