ফুলবাড়ীয়ায় শিক্ষক নিহত দায়ীদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা বলেছেন, আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক আবুল কালাম আজাদের খুনিদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

 

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে অধ্যাপক আবুল কালাম আজাদের হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে সংগঠনটির নেতারা একথা বলেন।

ঢাকা জেলার সভাপতি মোল্লা নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘শিক্ষক কর্মচারী ঐক্যজোট’-এর চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেনসহ সংগঠনের নেতাকর্মীরা।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা বলেন, নারায়ণগঞ্জের একজন শিক্ষককে কান ধরার কারণে সারাদেশের সুশীল সমাজ রাস্তায় নেমেছিল। কিন্তু ময়মনসিংহে ফুলবাড়ীয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক আবুল কালাম আজাদের মৃত্যুতে তারা নীরব ভূমিকা পালন করছেন।

মো. সেলিম ভূঁইয়া বলেন, চাকরির নিরাপত্তা, আর্থিক সচ্ছলতা ও সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য অধ্যাপক আবুল কালাম আজাদ সরকারের কাছে তার প্রতিষ্ঠানটি জাতীয়করণের জন্য প্রতিষ্ঠানের সব শিক্ষক-কর্মচারীকে নিয়ে নিয়মতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু সরকারের পেটুয়া বাহিনী অধ্যাপক আবুল কালাম আজাদকে হত্যা করে জাতিকে আরেকটি লাশ উপহার দিল।

উল্লেখ্য, ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলায় কলেজ জাতীয়করণের দাবিতে ২৯ ডিসেম্বর আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অধ্যাপক আবুল কালাম আজাদসহ দুজন নিহত হন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।