প্রাথমিক প্রধান শিক্ষকদের টাইমস্কেল সংক্রান্ত জটিলতা প্রসঙ্গে খোলা চিঠি

ডেস্ক,১৫নভেম্বর:

বরাবর,
মহাপরিচালক
প্রাথমিক শিক্ষা অধিদপ্তর,মিরপুর-২
ঢাকা
বিষয়ঃ প্রাথমিক প্রধান শিক্ষকদের টাইমস্কেল সংক্রান্ত জটিলতা প্রসঙ্গে।

মহোদয়, আমরা ২০০৭ সালে জুলাই মাসে প্রধান শিক্ষক হিসাবে সারা দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় যোগদান করি। গত ০৯/৩/২০১৪ ইং তারিখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক প্রধান শিক্ষকদের ২য় শ্রেণিতে উন্নীত করে। এতে শিক্ষকদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। ইতিমধ্যে ১৫/১১/২০১৭ ইং তারিখে প্রধান শিক্ষকদের উন্নিত বেতনস্কেলের জটিলতা নিরসনের জন্য অর্থ মন্ত্রনালয় কর্তৃক একটি পত্র ইস্যু করা হয়েছে। যার স্বারক নং ০৭.০০.০০০০.১৬১.৩৮.০০.০০১.১৭-২০১ ।

১৫/১২/২০১৫ ইং তারিখে অর্থ মনন্ত্রণালয়ের ৪নং ধারা অনুযায়ী ১৪/১২/২০১৫ ইং তারিখ পর্যন্ত সরকারী চাকুরিজীবি সবাই টাইমস্কেল পাবে। যা ২৫/১/২০১৬ ইং তারিখে অর্থ মনন্ত্রণালয়ের পরিপত্র স্বারক নং ০৭.০০.০০০০.১০৩.১৮.০০১.১৫(অংশ)-৩৭ অনুযায়ী অনলাইনে বেতন নির্ধারন করতে বলা হয়েছে। কিন্তু ১০/৪/২০১৭ ইং তারিখে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের স্বারক নং ৩৮.০১.০০০০.১৪১.১৯.০০৮.১৬-১৬৮ অনুযায়ী প্রধান শিক্ষকদের টাইমস্কেল মঞ্জুর ১লা জুলাই ২০১৫ এর মধ্যবর্তী সময়ের মধ্যে সরকারের প্রচলিত বিধি অনুযায়ী প্রাওগ মন্ত্রনালয় কর্তৃক নিস্পত্তি হবে মর্মে পত্র ইস্যু করা হয়। যা জাতীয় বেতন স্কেল ২০১৫ ও ২৫/১/২০১৬ ইং তারিখে অর্থ মনন্ত্রণালয়ের পরিপত্রের সাথে সাংর্ঘাষিক।
সকল সরকারী কর্মচারী যখন ১৪/১২/২০১৫ ইং তারিখ পর্যন্ত টাইমস্কেল পাবে/পেয়েছে এমনকি আমাদের ডির্পাটমেন্টের সকল কর্মকর্তা/কর্মচারীরা পেয়েছে তখন আমরা প্রধান শিক্ষকরা কি অপরাধ করলাম তা বোধগম্য নয়। ইতিমধ্যে ১৫/১১/২০১৭ ইং তারিখে প্রধান শিক্ষকদের উন্নিত বেতনস্কেলের জটিলতা নিরসনের জন্য অর্থ মন্ত্রনালয় কর্তৃক একটি পত্র ইসু্যু করা হয়েছে। যার স্বারক নং ০৭.০০.০০০০.১৬১.৩৮.০০.০০১.১৭-২০১ ।

মহোদয়ের নিকট আবেদন,সবকিছু বিবেচনা করে ১০/৪/২০১৭ ইং তারিখের পরিপত্রটি বাতিলপূর্বক ১৪/১২/২০১৫ ইং তারিখ টাইমস্কেল পেতে পারে তার সুব্যবস্থা করতে মহোদয়ের মর্জি হয়।

বিনীত
প্রধান শিক্ষকদের পক্ষে
স্বরুপ দাস
সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক(কেন্দ্রিয় কমিটি)

সাধারন সম্পাদক(দামুড়হুদা,চুয়াডাঙ্গা)
প্রধান শিক্ষক সমিতি
ফোনঃ ০১৮১১৮৯৮০৬১psc

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।