এমপিকে প্রধান অতিথি না করায় স্কুলের অনুষ্ঠান পণ্ড

স্থানীয় এমপিকে প্রধান অতিথি না করায় শরীয়তপুরের ডামুড্যা উপজেলার একটি বিদ্যালয়ের বার্ষিক অনুষ্ঠান বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে।

শুক্রবার থেকে ডামুড্যা মীর আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল।

স্থানীয়দের অভিযোগ, শরীয়তপুর-৩ আসনের এমপি নাহিম রাজ্জাককে প্রধান অতিথি না করায় অনুষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়েছে। তবে এমপি বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করলেও উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিদ্যালয়ের আশেপাশে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে।

তবে পুলিশ বলছে, একই স্থানে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ও ইউনিয়ন আওয়ামী লীগের কর্মিসভা আহ্বান করায় আইনশৃংখলার অবনতির আশংকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মীর আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় সুত্রে জানা গেছে, শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ধানকাঠি ইউনিয়নের চর পাতালিয়া এলাকার মীর আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ে শুক্রবার থেকে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে শরীয়তপুরের পুলিশ সুপার এবং শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদারকে প্রধান অতিথি করা হয়।

শুক্রবার সকাল ৮টা থেকে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান শুরু হয়। এমপি নাহিম রাজ্জাককে প্রধান অতিথি না করায় সকাল ১০টার দিকে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবদুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, পৌরসভা মেয়র হুমাযূন কবীর বাচ্চু ছৈয়াল, উপজেলা ছাত্রলীগের ৩০/৪০জন নেতাকর্মী অনুষ্ঠান স্থলে এসে অনুষ্ঠান বন্ধ করে দেয়।

এ সময় বিদ্যালয়ের আশেপাশে ৪-৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এলাকাবাসীর মধ্যে আতংক ও চরম ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার পর বিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মীর আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ওমর নুর মোস্তফা মীর বলেন, আলোচনার মাধ্যমে ক্রীড়া অনুষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। এমপি দেশের বাইরে অবস্থান করছেন। তিনি ফিরলে আরও ভাল করে অনুষ্ঠান করা হবে।

ডামুড্যা থানার ওসি মো. মাহবুবুর রহমান চৌধুরী বলেন, ‘একই স্থানে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান ও ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভা আহ্বান করায় অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে। আইনশৃংখলা অবনতি হওয়ার আশংকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ডামুড্যা পৌরসভার মেয়র হুমায়ুন কবীর বাচ্চু ছৈয়াল বলেন, ‘স্কুলের সভাপতি আমাদের দাওয়াত করে নিয়েছে। নিজেদের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এটা বন্ধ হয়েছে। স্কুলের সভাপতি আমাদের বলেছেন, এমপি দেশে আসলে আলোচনা করে পরে অনুষ্ঠান করব।’

উপজেলা আওয়ামীগের সভাপতি কামাল উদ্দিন মাস্টার বলেন, স্থানীয়ভাবে একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এ কারণে আমরা অনুষ্ঠানস্থলে যাই, যাতে কোনো অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির লোকজন ক্রীড়া অনুষ্ঠান বন্ধ রেখেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।