উদ্দেশ্য ঠিক রেখে লেখা-পড়া করতে হবে-পুলিশ সুপার আবিদা সুলতানা

মোস্তাফিজুর রহমান লালমনিরহাট প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী, বিরোধী দলীয় প্রধান একজন নারী, দেশের প্রতিটি ক্ষেত্রে নারীরা এগিয়ে, পিছিয়ে নেই।
আমরা গর্ব করি নিজেদের পদ্মা সেতু নিজেরাই তৈরি করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে চলেছে। নারীদেরকে দূর্বল ভাবার কোনো অবকাশ নেই। নারীদেরকে সম্মান করতে হবে।
রোববার (০৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১ টায় পাটগ্রাম মহিলা কলেজে মাদক, বাল্যবিবাহ, নারী নির্যাতন ও ইভটিজিং প্রতিরোধে সচেতনতামূলক সামাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বিপিএম, পিপিএম আবিদা সুলতানা এসব কথা বলেন।
কলেজের বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন ভবনে আয়োজিত সমাবেশে তিনি আরও বলেন, ‘স্কুল, কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার সময় যে ছেলে গুলো মেয়েদেরকে বিরক্ত করে, ইভটিজিং করে তারা তাদের পরিবার থেকে মেয়ে ও নারীদেরকে সম্মান দেওয়ার কথা শিখেনি।
যে ছেলে তার মা, বোনকে সম্মান করবে সে ছেলে কখনই একজন মেয়ে বা নারীকে ইভটিজিং বা খারাপ কথা বলতে পারবে না।’
এ সময় তিনি ছাত্রীদেরকে আবেগ দিয়ে সম্পর্কে না জড়াতে, বাল্যবিয়ে না করা, পরিবারে কেউ যাতে মাদক সেবন, পরিবহণ, বিক্রি না করে, নারী পাচার ও নির্যাতন যাতে না হয় সেজন্য সবাইকে সজাগ, সর্তক থাকার বিভিন্ন উপায় বলে বক্তব্য রাখেন।
সমাবেশে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান নিলু।
বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, কলেজের গভর্নিং বডির সদস্য আবু তালেব, মাওলানা সাইদুর রহমান প্রমূখ। উপস্থিত ছিলেন- সহকারি পুলিশ সুপার (বি- সার্কেল) তাপস সরকার, পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত, কলেজের প্রভাষক, শিক্ষক ও ছাত্রীবৃন্দ। পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন- ‘সারাদিন স্মার্ট ফোন নিয়ে ছাত্রীদের পড়ে থাকলে হবে না। কষ্ট ও পরিশ্রম ছাড়া কেহই বড় হতে পারে না। ভবিষ্যৎ সাজাতে হলে লক্ষ্য, উদ্দেশ্য ঠিক রেখে লেখা- পড়া করতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।