অবসরের ঘোষণায় যা বললেন মাশরাফি

বয়স চলছে ৩৩। অবসর নিয়ে ছিলো কানাঘোষাও। সেটা আর দীর্ঘ হতে দিলেন না মাশরাফি বিন মুর্তজা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের টস করতে গিয়ে মাশরাফি জানিয়ে দিলেন, শ্রীলঙ্কার বিপক্ষের সিরিজটিই তার ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি সিরিজ।

টসের পর ম্যাচ ছাড়াও টি-টোয়েন্টি থেকে অবসরের ব্যাপারে মাশরাফিকে প্রশ্ন করেন ধারাভাষ্যকার ডিন জোন্স। এসময় মাশরাফি বলেন, ‘হ্যাঁ, শ্রীলঙ্কার বিপক্ষে এটাই আমার শেষ টি-টোয়েন্টি সিরিজ। আমার পরিবার, বন্ধু, সতীর্থ, বিসিবি এবং ভক্তদের আমি ধন্যবাদ জানাই এভাবে এতদিন আমাকে সমর্থন দিয়ে আসার জন্য।’

এরআগেই অবশ্য টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়ে দেন মাশরাফি। নিজের ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট থেকে অবসর নিয়ে আবেগাপ্লুত এক স্ট্যাটাস দেন মাশরাফি। স্ট্যাটাসটি দেয়া হয়েছে টসের ১৩ মিনিট (৬টা ৪৭ মিনিটে) আগে।

mashrafee facebook post

মাশরাফির ফেসবুক স্ট্যাটাসের স্ক্রিনশট।

ওই স্ট্যাটাসে মাশরাফি যা লিখেছেন ঠিক সেটাই তুলে ধরা হলো-

‘বাংলাদেশ টিম কে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল এ ১০ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক গর্বের। আমি বিশ্বাস করি বর্তমান দলটি একটি ভাল দল এবং দলে কিছু উদীয়মান খেলোয়াড় আছে। আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে এত চমৎকার দলের নেতৃত্ব প্রদানের সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। আমি আমার সকল ভক্ত, পরিবার এবং বন্ধুদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ আমাকে সবসময় সমর্থন করার জন্য। এই সুদীর্ঘ ক্যারিয়ারে উত্থান এবং পতন ছিল। আমি সবসময় চেষ্টা করেছি আমার ফ্যানদের কে খুশি করার। আমি আমার প্রত্যেক ফ্যান এর কাছে তাদের কে প্রতি ম্যাচে খুশি করতে না পারার জন্য ক্ষমা চাইছি। এই মুহূর্তে দল হিসেবে আমরা ভাল খেলছি। আমি নিশ্চিত বাংলাদেশ সামনের দিনগুলো তেও ভাল ক্রিকেট খেলবে। আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে। আমি বাংলাদেশ এর টি-টোয়েন্টি টিম এর নতুন অধিনায়ক কে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে। শীঘ্রই আবার দেখা হবে। সকলের জন্য আমার আন্তরিক ভালবাসা।’

এই স্ট্যাটাস দিয়েই টস করতে নামেন বাংলাদেশের হয়ে ৩৬ টেস্ট, ১৭২ ওয়ানডে ও ৫২ টি-টোয়েন্টি খেলা মাশরাফি। ২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি-টোয়েন্টিতে ম্যান অব দা ম্যাচ হয়েছিলেন মাশরাফি। সেই থেকে এই ম্যাচ পর্যন্ত বাংলাদেশের ৬৬ টি-টোয়েন্টির ৫৩টিতেই খেলেছেন মাশরাফি। নিয়েছেন দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩৯ উইকেট।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।