সোমবার সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ও পতাকা মিছিল

নিজস্ব প্রতিবেদক,১ জুলাই: কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা আগামীকাল সোমবার (২ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ও পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে। সকাল ১০টায় এ কর্মসূচি পালন করা হবে। এছাড়া,  কোটা বিষয়ক প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে

রবিবার বিকালে রাজধানীর পরীবাগে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক লুৎফর নাহার নীলা ও শফিউল আলম।

লুৎফর নাহার নীলা বলেন, শনিবার ও রবিবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। রাশেদসহ আমাদের তিন নেতাকে গ্রেফতার করা হয়েছে। এর প্রতিবাদে সোমবার সকাল দশটায় সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ও পতাকা মিছিল করা হবে। রাশেদসহ সবাইকে দ্রুত মুক্তি দিতে হবে। নুরসহ যাদের মারধর করা হয়েছে তাদের চিকিৎসার খরচ বহন করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী তার ঘোষণা অনুযায়ী প্রজ্ঞাপন জারি করলে আমরা এ আন্দোলন থেকে সরে দাঁড়াব। আর য‌দি প্রজ্ঞাপন জা‌রি করা না হয় তাহ‌লে পরবর্তী‌তে আরও কঠোর কর্মসূ‌চি দেওয়া হবে।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*