দেশের সেরা উদ্ভাবক সম্মাণনা পেলেন আগৈলঝাড়ার শিক্ষক মো. শাহ আলম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ে উদ্ভাবনী মেলা ও শোকেসিং ইনোভেশনে দেশসেরা উদ্ভাবক হিসাবে সম্মাণনা পেয়েছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম।



মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে গত ২০ মে ঢাকা পিটিআইতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ে উদ্ভাবনী মেলা ও শোকেসিং-২০১৯ ইনোভেশনে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি’র হাত থেকে দেশ সেরা উদ্ভাবক হিসাবে সম্মাণনা ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম। অনুষ্ঠানের করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মঞ্জুর কাদির এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসের উপর থিম বেইজড ক্লাশরুম বাস্তবায়ন ও উপস্থাপনের মাধ্যমে প্রধান শিক্ষক মো. শাহ আলম ইনোভেশনে জাতীয় পর্যায়ে দেশ সেরা উদ্যোক্তা সম্মাণনা পান।
তার এ সম্মানে তাকে শুভেচ্ছা জানিয়েছে প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি রিয়াজ পারভেজ,সাধারন সম্পাদক নজরুল ইসলাম,সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক স্বরুপ দাস সহ একাধিক প্রতিনিধি।

উল্লেখ্য, সারাদেশের শিক্ষকদের কাছ থেকে প্রাপ্ত ছয় শতাধিক ইনোভেশনের মধ্যে ১১৫টিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনুমোদন দেয়। উক্ত ১১৫টির মধ্য থেকে ১৫টি বাছাই করে জাতীয় উদ্ভাবনী মেলা ও শোকেসিং-২০১৯ এর আয়োজন করা হয়।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রাথমিক-শিক্ষা

প্রাথমিক শিক্ষকদের নতুন সুখবর

নিজস্ব প্রতিবেদক,১৩ জুন্: প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান বাড়াতে বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আগামী জুলাই মাস থেকে এ কার্যক্রম বাস্তবায়ন করা হবে বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে ...

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় শুরু হয় এই পরীক্ষা। আগামী ৩১ মে, ১৪ জুন ও ২১ জুন বাকি ধাপের পরীক্ষা হবে।

প্রাথমিক থেকেই শুরু হবে কম্পিউটার প্রোগ্রামিং শিক্ষা

নিজস্ব প্রতিবেদক,২৫মে: ভবিষ্যৎ প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলায় শিশুদের যুক্তিসংগত চিন্তাভাবনা করার সুযোগ দিতে হবে। সৃজনশীলতা তৈরির পাশাপাশি সমস্যা সমাধানের সক্ষমতা অর্জনেও প্রস্তুত করতে হবে। শিশুদের বর্ণমালা ও যোগ-বিয়োগ শেখানোর পাশাপাশি প্রগ্রামিং ...

প্রাথমিকের ৯ সেট প্রশ্নপত্র ছাপা হবে পরীক্ষার দিন সকালে

ডেস্ক,২৩মে: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষা আগামীকাল (২৪ মে) অনুষ্ঠিত হবে। প্রশ্নফাঁস রোধে এবার পরীক্ষার দিন সকাল ৮টার মধ্যে প্রশ্নপত্র ছাপানো হবে। পরীক্ষার ৩০ মিনিট ...

hit counter