খাদ্য মন্ত্রণালয়ের শূন্য পদে দ্রুত লোক নিয়োগের তাগিদ জ্যেষ্ঠ প্রতিবেদক

জ্যেষ্ঠ প্রতিবেদ,১৫মার্চ:

খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদফতরের অধীনে বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদে দ্রুত লোকবল নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। শূন্যপদের কারণে কাজে ধীরগতি দেখা দিচ্ছে জানিয়ে এ নিয়োগের সুপারিশ করে কমিটি।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক শেষে কমিটির সভাপতি মো. আবদুল ওয়াদুদ বলেন, দীর্ঘদিন ধরে বলা হচ্ছে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদফতরের বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদে লোকবল নিয়োগ দেয়া প্রক্রিয়াধীন। বাস্তবে তা দেখা যাচ্ছে না। তাই দ্রুত লোকবল নিয়োগের সুপারিশ করেছে কমিটি। মন্ত্রণালয়কে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

বৈঠকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এবং দেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে গঠিত কমিটির কার্যক্রম জোরদার, খাদ্যে ভেজালরোধে ব্যবস্থা গ্রহণ, গঠিত মোবাইল কোর্টের কার্যক্রম জোরদার এবং দায়ীদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

বৈঠকে নির্মণাধীন সাইলো ও খাদ্য গুদাম নির্মাণের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। নির্মাণাধীন সাইলো ও খাদ্য গুদামগুলোর নির্মাণ দ্রুত শেষ করার পাশাপাশি অধিক পরিমান খাদ্য মজুদ রাখার সুপারিশ করা হয়।

বৈঠক আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য ও খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম, সদস্য আ ক ম বাহাউদ্দীন, মো. হাসিবুর রহমান স্বপন, খন্দকার আবদুল বাতেন এবং বেগম শিরিন নাঈম।

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*