৮ম জাতীয় কাব ক্যাম্পুরি,সারা বাংলাদেশে প্রথম স্থান অধিকার করলো চুয়াডাঙ্গার খুদে স্কাউটরা

চুয়াডাঙ্গা,২৯scout12 জানুয়ারী ॥ “আমরা করবো জয়” থিম নিয়ে আয়োজিত ৮ম জাতীয় কাব ক্যা¤পুরিতে আনন্দ আর উচ্ছ্বাসের মধ্য দিয়ে বুধবার অনুষ্ঠিত হয়েছে নির্বাচিত কাবদের পরিবেশনায় মহাতাঁবু জলসা। গত বুধবার উদ্বোধন করেন বাংলাদেশ সেতু বিভাগের সচিব ও স্কাউটসের বিধি বিষয়ক জাতীয় কমিটির সভাপতি খন্দকার আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (অ্যাডাল্ট রিসোর্সেস) প্রফেসর মোঃ সায়েদুর হমান। ঘোড়ার গাড়িতে চড়ে উল্লাস অ্যারিনায় আসেন অতিথিবৃন্দ।
কাবদের পরিবেশনায় মহাতাঁবু জলসায় সারা বাংলাদেশে প্রথম স্থান অধিকার করে দামুড়হুদার ক্ষুদে স্কাউটরা। ডালিয়া সাব ক্যাম্পে সূর্যমুখি ভিলেজ অবস্থানরত দলের নেতৃত্ব দেন জয়নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কাব লিডার সূর্পনা দাস। তার অসাধারন নেতৃত্বে সারা বাংলাদেশে খুলনা বিভাগের মান রাখলেন দামুড়হুদার মদনা স্কুলের ছাত্রী খুশি খাতুন, মনিকা খাতুন, তানসিলা, লামিয়া, তানজিদা ও জান্নাতুল। তাদেও নেতৃত্ব দিন সূর্পনা দাস।
বৃহস্পতিবার সন্ধ্যায় দামুড়হুদায় ফিরে সূর্পনা দাস বলেন এ কৃতিত্ব শুধু আমার নয়। এ কৃতিত্ব আমার জেলার । চুয়াডাঙ্গা জেলার সকল মানুষের দোয়া আমার সাথে ছিল। বিধায় আমার দল সারা বাংলাদেশে প্রথম স্থান অধিকার করেছে।
এ কৃতিত্বে সূর্পনা ও তার দলকে ধন্যবাদ জানিয়েছে দর্শনা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইকরামুল হক পিপুল,সমকালের দামুড়হুদা প্রতিনিধি বকতিয়ার হোসেন বকুল, বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির আহবায়ক রিয়াজ পারভেজ, খুলনা বিভাগীয় আহবায়ক ও দামুড়হুদা উপজেলার সাধারন সম্পাদক স্বরুপ দাস,প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি শামসুদ্দিন, দামুড়হুদা উপজেলার সভাপতি আলাউদ্দিন, সহকারী শিক্ষক সমিতির আহবায়ক হারুন অর রশিদ জুয়েলসহ বিভিন্ন শিক্ষকবৃন্দ।
এটাই হয়তো অনেক কাব স্কাউটদের জীবনের প্রথম মা-বাবাকে ছেড়ে একটানা ছয়দিন বাড়ির বাইরে থাকা। ক্যা¤েপর নিয়ম অনুসারে ভোর পাঁচটায় ঘুম থেকে উঠে শিশু-কিশোররা প্রার্থনা শেষে দিনভর নানা কর্মকান্ডের মাধ্যমে অতিবাহিত করে ক্যা¤পুরির ষ্ষ্ঠ দিন। সকাল ছয়টায় আনন্দ সকালে শরীরচর্চা শেষে অংশগ্রহণ করে আমার তাঁবু কার্যক্রমে। এরপর ভিলেজভিত্তিক বিভিন্ন উল্লাসে অংশগ্রহণ। আকর্ষণীয় ও বিচিত্র সাজ নিয়ে আমরা সবাই রাজা উল্লাস অংশগ্রহণের জন্য মূল এরিনায় সমবেত হয় সূর্যমুখী ভিলেজ এর কাব স্কাউটের সদস্যরা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।