৬ মাস পর কলকাতায় আবারও ‘কারফিউ’ জারি

Image

আন্তর্জাতিক ডেস্ক,০৩ জানুয়ারি ২০২২
করোনার প্রকোপ কম থাকায় ছয় মাস আগে কলকাতায় বিধিনিষেধ শিথিল করা হলেও করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে উদ্বেগের মধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘কারফিউ’ ফিরিয়ে আনলো পশ্চিমবঙ্গ সরকার। আজ সোমবার থেকে রাস্তাঘাটে বের হলে পদে পদে বিধিনিষেধ মেনে চলতে হবে।

আরো খবরঃ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের ডিসেম্বরের বেতনের চেক ছাড়

নতুন বিধিনিষেধের আওতায় আগের মতোই রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোনো নির্দিষ্ট কারণ ও অনুমতি ছাড়া রাস্তায় বেরোনো যাবে না, ট্রেন বন্ধ হয়ে যাবে সন্ধ্যা সাতটার পর।

রোববার রাজ্য সরকার থেকে এসব নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, কলকাতার মেট্রোরেল যত যাত্রী নিতে পারে, তার অর্ধেক নিতে পারবে। কোনো সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষকে আমন্ত্রণ জানানো যাবে না। সুইমিংপুল, সেলুন, বিউটি পারলার, ব্যায়ামাগার, পার্ক, চিড়িয়াখানা ইত্যাদি বন্ধ থাকবে।

রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি সব অফিসে অর্ধেক কর্মী উপস্থিত থাকতে পারবেন। সব ধরনের প্রশাসনিক বৈঠক ভার্চ্যুয়ালি করতে হবে।

গত কয়েক মাসে নানা ধরনের উৎসব চলায় মানুষের আর্থিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। আবার নতুন করে বিধিনিষেধ শুরু হওয়ায় মানুষকে আবার খারাপ অবস্থার মধ্যে পড়তে হবে। এ ধরনের বিধিনিষেধ কম রাখার চেষ্টা করা হবে বলেও জানায় রাজ্য সরকার।

উল্লেখ্য, সর্বশেষ স্বাস্থ্য প্রতিবেদন অনুযায়ী পশ্চিমবঙ্গে ৪ হাজার ৫১২ জনের করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয়েছে। এ রাজ্যে ২০ জনের ওমিক্রন শনাক্ত হওয়ার তথ্যও জানানো হয়েছে ওই প্রতিবেদনে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।