৪ পদে নিয়োগ দেবে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ

Image

২ জন সহকারী শিক্ষকসহ মোট ৪টি শূন্য পদে নিয়োগ দেবে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। অন্য দুই পদ হিসাব সহকারী এবং কম্পিউটার অপারেটরেও ১ জন করে নিয়োগ দেয়া হবে। এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

১. পদের নাম: সহকারী শিক্ষক
পদসংখ্যা: ১ (বাংলা)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকসহ বিএড/সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি, সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/সমমানের সিজিপিএ থাকতে হবে। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ৪ বছর মেয়াদি ন্যূনতম দ্বিতীয় শ্রেণির অনার্স ডিগ্রি/সমমানের সিজিপিএ থাকতে হবে।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

২. পদের নাম: সহকারী শিক্ষক
পদসংখ্যা: ১ (সামাজিক বিজ্ঞান)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকসহ বিএড/সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি, সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় শ্রেণি/বিভাগ/সমমানের সিজিপিএ থাকতে হবে। অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি ন্যূনতম দ্বিতীয় শ্রেণির অনার্স ডিগ্রি/সমমানের সিজিপিএ থাকতে হবে। সমাজবিজ্ঞান, সমাজকর্ম, সমাজকল্যাণ, রাষ্ট্রবিজ্ঞান, ইতিহাস, অর্থনীতি ও ভূগোল বিষয়ের প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা (গ্রেড-১০)

৩. পদের নাম: হিসাব সহকারী
পদসংখ্যা: ১
যোগ্যতা: বাণিজ্য বিভাগ/ব্যবসায় শিক্ষা শাখা থেকে দ্বিতীয় বিভাগ/সমমানের সিজিপিএসহ এইচএসসি পাস।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ (গ্রেড-১৫)

৪. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ (গ্রেড-১৫)

আরও পড়ুনঃ যবিপ্রবির প্রাথমিক ভর্তি শুরু কাল, জমা দিতে হবে মূল সনদ

বয়স
সব প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর।

শর্ত
প্রাথমিক পর্যায়ে নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী-ভিত্তিক। নিয়োগপ্রাপ্ত অস্থায়ী শিক্ষকগণ দুই বছরের জন্য এবং হিসাব সহকারী ও কম্পিউটার অপারেটর এক বছরের জন্য শিক্ষানবিশ হিসেবে থাকবেন। শিক্ষানবিশকাল সন্তোষজনকভাবে সমাপ্তির পর সংশ্লিষ্ট প্রতিষ্ঠান শিক্ষানবিশকে পরিচালনা পর্ষদের অনুমোদনক্রমে চাকরিতে বহাল/স্থায়ীভাবে নিয়োগ দেবে।

আবেদন করার নিয়ম
প্রার্থীরা নিজ হাতে লিখিত আবেদনপত্রে নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, মুঠোফোন নম্বর, জাতীয় পরিচয়পত্র, শিক্ষাগত যোগ্যতার বিবরণসহ অন্যান্য উপযুক্ততা (যদি থাকে) উল্লেখ করে সব সনদের সত্যায়িত ফটোকপি ও সদ্য তোলা পাসপোর্ট আকারের দুই কপি সত্যায়িত ছবিসহ আবেদনপত্র পাঠাতে হবে। ডাকযোগে আবেদন পাঠানোর ক্ষেত্রে খামের ওপর অবশ্যই প্রার্থীর নাম, পিতার নাম, ঠিকানা, মুঠোফোন নম্বর ও পদের নাম উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অধ্যক্ষ, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, রংপুরের অনুকূলে সহকারী শিক্ষক পদের জন্য ১,০০০ টাকা এবং হিসাব সহকারী ও কম্পিউটার অপারেটর পদের জন্য ৫০০ টাকার এমআইসিআর পে-অর্ডার/ব্যাংক ড্রাফট করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: অধ্যক্ষ ও সদস্যসচিব, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ, রংপুর।

আবেদনের সময়সীমা ও পরীক্ষার তারিখ
সহকারী শিক্ষক (বাংলা ও সামাজিক বিজ্ঞান) পদের আবেদন শেষ হবে ২৭ জুলাই। লিখিত পরীক্ষা হবে ২৯ জুলাই। হিসাব সহকারী ও কম্পিউটার অপারেটর পদের আবেদনের শেষ সময় ৩১ জুলাই। লিখিত পরীক্ষা ৫ আগস্ট।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।