৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের চূড়ান্ত সিদ্ধান্ত

Image

আগামী ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। এ বিসিএসে ক্যাডার-নন-ক্যাডার মিলিয়ে পদ সংখ্যা ৪ হাজারের বেশি। তবে কোন ক্যাডারে কতজন তা আগামী ২৮ নভেম্বর পর্যন্ত যাচাই-বাছাই করা হবে। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পিএসসির সভা সূত্রে এসব তথ্য জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির একজন সদস্য শিক্ষাবার্তাকে জানিয়েছে, সভায় আগামী ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত হয়েছে।

আরো পড়ুন: বিসিএস লিখিত পরীক্ষা পেছাচ্ছে না!

এর আগে, গত বছরের আগস্টে সরকারি কর্ম কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রতি বছরের ৩০ নভেম্বর নতুন বিসিএস প্রিলি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এ বিজ্ঞপ্তির আগে পিএসসিতে সাধারণ বিসিএসের বিজ্ঞাপন প্রকাশের কোনো নির্দিষ্ট তারিখ ছিল না। তবে এখন থেকে চাকরিপ্রার্থীদের সুবিধা ও যথাযথ প্রস্তুতির বিষয়টি মাথায় রেখে প্রতিবছর বিজ্ঞপ্তি প্রকাশের দিন নির্দিষ্ট করে প্রতিষ্ঠানটি।

পিএসসি সূত্রে জানা যায়, বিসিএস পরীক্ষায় চলমান ভাইভা-জট কমিয়ে আনা হচ্ছে। ভাইভা শুরুর ছয় মাসের মধ্যে একটি বিসিএসের ভাইভা কার্যক্রম শেষ করা হবে। কোনোক্রমেই চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের সংখ্যা মূল পদসংখ্যার তিন গুণের বেশি রাখা হবে না। কেননা চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের সংখ্যা অতিরিক্ত হলে ভাইভা জটের সৃষ্টি হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।