৪৩তম বিসিএস এর রেজাল্ট নভেম্বরের শেষে

Image

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলছে। ইতোমধ্যে ৫ হাজার ৫৮৫ প্রার্থীর মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। নভেম্বর মাসের শেষ সপ্তাহে এই বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, আজ সোমবার ৪৩তম বিসিএসের ৩১ কার্যদিবসের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। ৩১ কার্যদিবসে ৫ হাজার ৫৮৫ জনের মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। আরও ৪ হাজার ২০০ এর অধিক প্রার্থীর ভাইভা বাকি রয়েছে।

ওই সূত্র আরও জানায়, আগামী ২১ নভেম্বরের মধ্যে ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষা শেষ করা হবে। এরপর নম্বর ইনপুট দেওয়াসহ অন্য কাজ করতে সাতদিন সময় নেওয়া হবে। নম্বর গণনায় কোনো সমস্যা দেখা না দিলে নভেম্বরের শেষ সপ্তাহে ৪৩তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ২৭ নভেম্বর

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন  জানান, ৪৩তম বিসিএসের অর্ধেকের বেশি প্রার্থীর ভাইভা নেওয়া শেষ হয়েছে। বাকিদের ভাইভাও দ্রুত শেষ করা হবে। সবকিছু ঠিক থাকলে নভেম্বরের শেষ দিকে এই বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের জুলাই মাসে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।