৪৩তম বিসিএসের চূড়ান্ত সুপারিশ কাল !

Image

৪৩তম বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডার নিয়োগের সুপারিশ আগামীকাল মঙ্গলবার করা হতে পারে। ক্যাডার, নন-ক্যাডার মিলিয়ে এই বিসিএসের মাধ্যমে ৩ হাজারের অধিক প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হবে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি নির্ভরযোগ্য সূত্র আজ সোমবার  জানিয়েছে, ৪৩তম বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডারের ফল তৈরির কাজ প্রায় শেষ। অল্প কিছু কাজ বাকি রয়েছে। তবে এটি তেমন কিছু না।

রোডম্যাপ অনুযায়ী আগামীকাল মঙ্গলবার ফল প্রকাশের কথা রয়েছে। কোনো কারণে আগামীকাল ফল প্রকাশ করা না গেলে আগামী বুধবার ফল প্রকাশ করা হতে পারে।

আরো পড়ুন: ৪৩তম বিসিএস: ক্যাডার, নন-ক্যাডার নিয়োগ সুপারিশ এ সপ্তাহেই

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ৪৩তম বিসিএসের জন্য আমরা একটি রোডম্যাপ তৈরি করেছিলাম। সেই রোডম্যাপ অনুযায়ী আগামীকাল এ বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারে নিয়োগ সুপারিশ করা হতে পারে। আগামীকাল পূর্ণ কমিশনের সভা হওয়ার কথা রয়েছে। কাল সভা হলে কালই ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন  বলেন, ‘৪৩তম বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডারের নিয়োগ সুপারিশের কার্যক্রম একদম শেষ পর্যায়ে রয়েছে। সহসাই এই বিসিএসের নিয়োগ সুপারিশ করা হবে।’

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের জুলাই মাসে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়া ৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণকারী প্রার্থীদের মধ্য হতে নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১৩ অনুযায়ী ৯ম থেকে ১২তম গ্রেডে ১ হাজার ৩৪২ জনকে নিয়োগ সুপারিশের কথা জানিয়েছে পিএসসি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।