৩২ হাজার শিক্ষকের চূড়ান্ত সুপারিশ আরও পেছাচ্ছে

চতুর্থ গণবিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ চলতি মাসে হওয়ার কথা থাকলেও সেটি পেছাচ্ছে। পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের মেয়াদ পুনরায় বৃদ্ধি করায় এ মাসে সুপারিশ হচ্ছে না।

আরো পড়ুন: সরকারি মাধ্যমিকে ১ হাজার ৮১৭ জন শিক্ষক নন ক্যাডার নিয়োগের উদ্যোগ

সোমবার (১৭ জুলাই) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্মকর্তাদের সাথে আলাপকালে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ’র কর্মকর্তারা জানিয়েছেন, অনেক প্রার্থী সঠিক নিয়মে ভি-রোল ফরম জমা দেননি। প্রার্থীরা রোল নম্বরের জায়গায় Not Applicable, রোলের স্থানে ব্যাচ নম্বর, ভুল রোল নম্বর দিয়েছেন। সেজন্য প্রার্থীদের পুনরায় ভি-রোল ফরম জমা দিতে বলা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএ’র এক কর্মকর্তা জানান, যে সকল প্রার্থী সঠিকভাবে ভি-রোল ফরম জমা দেননি, তাদের ফরম ফেরত দেওয়া হচ্ছে। তাদের পুনরায় ফরম পূরণ করে জমা দিতে হবে। আগামী ২৭ জুলাই পর্যন্ত তারা ভি-রোল ফরম পূরণ করে জমা দিতে পারবেন। ফলে এ মাসে চূড়ান্ত সুপারিশ সম্ভব হবে না।

এদিকে সোমবার এক বিজ্ঞপ্তিতে ভি-রোল ফরম পূরণের সময় আগামী ২৭ জুলাই পর্যন্ত বৃদ্ধির তথ্য জানিয়েছে এনটিআরসিএ।

এনটিআরসিএ’র পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘৪র্থ গণবিজ্ঞপ্তি-২০২২ এর আওতায় নির্বাচিত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশনের লক্ষ্যে অনলাইনে প্রার্থীদের নিকট হতে গত ৩০ জুন পর্যন্ত ভিআর ফরম গ্রহণ করা হয়। ভিআর ফরমসমূহ যাচাই করে বিভিন্ন রকমের তথ্যগত ভুল পরিলক্ষিত হচ্ছে। প্রার্থীদের সুবিধার্থে ভুল তথ্য প্রদানকারী প্রার্থীগণের ভিআর ফরম এনটিআরসিএ থেকে অনলাইনে প্রার্থীগণের নিকট পুনরায় ফেরত প্রদান করা হচ্ছে। ভুল তথ্য প্রদানকারী প্রার্থীগণের একটি তালিকা এতদসঙ্গে সংযুক্ত করা হলো (সংযুক্তি-ক)। বর্ণিত প্রার্থীগণকে ভিআর ফরমের তথ্যাদি সঠিকভাবে পূরণ করে আগামী ২৭ জুলাইয়ের মধ্যে অনলাইনে এনটিআরসিএতে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।