১৭তম শিক্ষক নিবন্ধন: সনদ পেতে এনটিআরসিএ’র একগুচ্ছ নির্দেশনা

Image

১৭তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের সনদ বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে শিগগিরই। ইতোমধ্যে সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়কে সনদ গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। প্রার্থীদেরও সনদ নিতে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

সম্প্রতি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) মো. আবদুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, সনদপত্র বিতরণকালে প্রার্থীর সকল শিক্ষা সনদের মূলকপি এবং শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রবেশপত্র দেখাতে হবে। এ সব কাগজপত্রের সত্যতা যাচাই করবে জেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়।

আরো পড়ুন: শিক্ষক-কর্মকর্তা বদলি: শিক্ষা অধিদপ্তরের ক্ষমতা আরও খর্ব হচ্ছে!

প্রার্থীকে নিজে গিয়ে সনদ সংগ্রহ করতে হবে। প্রার্থী অসুস্থ হলে তার প্রতিনিধি সনদ সংগ্রহ করতে পারবেন, তবে সেক্ষেত্রে প্রার্থীর সব শিক্ষা সনদের মূলকপি পরীক্ষান্তে তার সত্যায়িত ফটোকপিগুলো জমা দিতে হবে।

সনদ গ্রহণকালে বিতরণ রেজিস্টার-শিটের সংশ্লিষ্ট ঘরে প্রার্থীকে স্বাক্ষর করতে হবে এবং সনদের ক্রমিক নম্বর ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

পরীক্ষার প্রবেশপত্র হারিয়ে গেলে হলে প্রার্থীর আবেদনের সঙ্গে থানায় দায়ের করা জিডি’র কপি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

সনদ গ্রহণ করার জেলাগুলো হলো- পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, গাইবান্ধা, জয়পুরহাট, বগুড়া, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, ঝিনাইদহ, মাগুরা, যশোর, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ভোলা, পটুয়াখালী, বরগুনা, নেত্রকোনা, ময়মনসিংহ এবং জামালপুর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।