১৪ শিক্ষার্থীর চুল কাটায় শিক্ষকের শাস্তি চায় অভিভাবক ফোরাম

Image

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় তীব্র নিন্দা ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক আলহাজ মো. সেলিম উদ্দিন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এক দাবি জানিয়ে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এমন ন্যক্কারজনক আচরণ নিন্দনীয়। সামগ্রিকভাবে দেশের বিশ্ববিদ্যালগুলোতে যে দুর্বৃত্তপনা, অগণতান্ত্রিক সংস্কৃতি ও প্রশাসনের অবাধ স্বেচ্ছাচারিতার সংস্কৃতি তৈরি হয়েছে তারই বহিঃপ্রকাশ এ ঘটনা।

তারা আরও বলেন, দেশের কোনো আইনে শিক্ষার্থীর চুল কিংবা পরিচ্ছদের ওপর কোনো ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়নি। অবিলম্বে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীকে লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের স্থায়ীভাবে বহিষ্কার ও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

প্রসঙ্গত, রোববার (২৬ সেপ্টেম্বর) সিরাজগঞ্জের শাহজাদপুরের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ ছাত্রের মাথার চুল কাঁচি দিয়ে কেটে লাঞ্ছিত করার অভিযোগ ওঠে এক শিক্ষিকার বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রথমবর্ষের রাষ্ট্রবিজ্ঞান পরিচিতি বিষয়ের ফাইনাল পরীক্ষার হলে এ ঘটনা ঘটে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।