১২০ টাকায় পুলিশে চাকরি

Image

নিজস্ব প্রতিবেদক,১০ ফেব্রুয়ারী ২০২৩: ‘চাকরি নয় সেবা’ স্লোগানে স্মার্ট পুলিশ তৈরি করতে মেধাবী ও যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। পুলিশের চাকরি পেতে কোনো টাকা পয়সা লাগে না। সন্তানের চাকরির জন্য কোনো পিতার জমিজমা বিক্রি করতে হবে না। মাত্র ১২০ টাকায় কনস্টেবল পদে পুলিশে চাকরি দেয়া হবে।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপচারিতায় কথাগুলো বলেছেন ঝিনাইদহ জেলা পুলিশ সুপার মোহাম্মদ আশিকুুর রহমান বিপিএম পিপিএম (বার)। তিনি বলেন, আগামী ২রা মার্চ ঝিনাইদহ পুলিশ লাইন্স মাঠে কনস্টেবল পদে লোক নিয়োগ হবে। নিয়োগের সময় অনেকে প্রতারণার শিকার হন। চাকরির জন্য দালাল ধরেন। অনেক সময় দেখা যায় চাকরি দেয়ার কথা বলে দালালেরা ১০ জন প্রার্থীর কাছ থেকে টাকা গ্রহণ করে। তাদের মধ্যে যোগ্যতার ভিত্তিতে এক/দুইজনের চাকরি হয়ে যায়।

আরো পড়ুন: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অফিসার পদে চাকরির সুযোগ

তখন দালালেরা চাকরি দিয়েছি বলে প্রচার করে এবং চুক্তিকৃত টাকা আদায় করে। এ ধরনের প্রতারণার বিষয়ে সচেতন করতে সকলের সহযোগিতা কামনা করেছেন পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমান। সবার প্রতি অনুরোধ জানিয়ে পুলিশ সুপার বলেন, বিনা টাকায় পুলিশে নিয়োগের এই বার্তা আপনারা জেলার সব জায়গায় পৌঁছে দিবেন। সরকারি বিধিবিধান অনুযায়ী লাইনে দাঁড়াবেন। কেবল শারীরিকভাবে যোগ্য, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণরাই মেধার ভিত্তিতে চাকরি পাবেন। এজন্য ঘুষ ও কোন প্রকার তদবির লাগবে না। যদি কেউ কোথাও চাকরির জন্য টাকা দাবি করে তাকে পুলিশে ধরিয়ে দিন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।