১১ মডেল স্কুল ও কলেজে রিট কার‌ী প্যানেল প্রভাষকদের নিয়োগ না পেয়ে ক্ষুব্ধ

নিজস্ব প্রতিবেদক: সারা দেশে ৬ বিভাগে ১১ মডেল স্কুল ও কলেজে রিট কার‌ী প্যানেল প্রভাষকদের প্রায় ১০ বছর পর নিয়োগের  নির্দেশনা পেলেও নিয়োগ না পেয়ে চরম হতাশা ভুগছে।

জানা গেছে, গত ২০/০৩/২০০৬ তা‌রি‌খে শিক্ষা মন্ত্রণাল‌য়ের নি‌য়োগ বিজ্ঞ‌প্তির পর প্রার্থীরা সকল ধাপ শেষ ক‌রে। দীর্ঘ প্রতিক্ষার পর নি‌য়োগ না পে‌য়ে ২০১০ সা‌লে ক‌তিপয় প্রার্থী মহামান্য হাই‌কো‌র্টে রিট আবেদন ক‌রে। যার নং-৫০৬/২০১০। মহামান্য হাই‌কোর্ট দীর্ঘ শুনানী শে‌ষে ০৩/১০/২০১৩ তা‌রি‌খে অনুকূ‌লে রায় প্রদান ক‌রেন এবং ৬০ দি‌নের ম‌ধ্যে নি‌য়োগ দি‌তে ব‌লে।

দীর্ঘ দিন পর শিক্ষা মন্ত্রণালয়ের আইন সেলের ২৫/১০/২০১৫ তা‌রি‌খের মতামতের মাধ্যমে রিট কারীপ্রার্থীদের ০৫/১১/২০১৫ তা‌রি‌খে নিয়োগের জন্য শিক্ষা মন্ত্রণালয় হতে সকল প্রতিষ্ঠানে একটি নির্দেশনা যায় । যার আলোকে ০৪/০১/২০১৬ তা‌রি‌খে রূপনগর মডেল স্কুল ও কলেজে মোঃজাহাঙ্গীর আলম ও মোঃ র‌বিউল আলম না‌মে দুইজন প্রভাষককে নিয়োগ দেয়া হয়।

একই নি‌র্দেশনা হওয়ার পর আগ্রহী বাকি ৮ থেকে ৯ জন প্রার্থীকে পদ শূন্য থাকার পরেও এখনও নিয়োগ না দেয়ায় তারা মানবেতর জীবন যাপন করছে।

বাকি প্রার্থীদের জন্য ১৭/০১/২০১৬ তা‌রি‌খে সিদ্ধান্ত নেয়া হয়েছে প্রতিষ্ঠানের চাহিদা লাগবে। কিন্তু পদ শূন্য থাকার পরেও প্রভাষকদের চাহিদা না দিয়ে সহকারী শিক্ষক ও প্রদর্শক নিয়োগ দেয়া হচ্ছে।

এক ভুক্তভোগি প্রার্থী বলছিল আমরা আজ পর্যন্ত বুঝতে পারলাম না আমাদের অপরাধ কোথায়। কেন বার বার আমরা বৈষম্যর স্বীকার হচ্ছি। আমা‌দের হয়রা‌নির শেষ কোথায়। বি‌ভিন্ন সূ্এে জানা যায় বিগত সময়‌ে প্যা‌নেল প্রভাষকদের রে‌খে অসংখ্য নি‌য়োগ কার্যকর করা হ‌য়ে‌ছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।