সোনালী ব্যাংকের নাম পরিবর্তন

Image

ডেস্ক,২৮ ফেব্রুয়ারী ২০২৩: রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করে ‘সোনালী ব্যাংক পিএলসি’ করা হয়েছে। এখন থেকে সোনালী ব্যাংক পিএলসি নামেই কার্যক্রম পরিচালনা করবে ব্যাংকটি।

আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ব্যাংকের চতুর্থ বিশেষ সাধারণ সভায় (ইজিএম) ব্যাংকটির শেয়ারহোল্ডাররা সোনালী ব্যাংক লিমিটেডকে সোনালী ব্যাংক পিএলসি হিসেবে অনুমোদন করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সংশোধিত কোম্পানি আইন ২০২০- এ লিমিটেড কোম্পানি সনাক্তকরণ সংক্রান্ত ১১ (ক) ধারা নতুন করে যুক্ত করা হয়েছে। নতুন এই ধারা অনুযায়ী পাবলিক লিমিটেড কোম্পানির ক্ষেত্রে নামের শেষে পাবলিক লিমিটেড কোম্পানি বা পিএলসি লেখা বাধ্যতামূলক করা হয়েছে।

এছাড়া, ব্যাংক কোম্পানিগুলোর নামের শেষেও পিএলসি যুক্ত করতে কোম্পানির নাম ও সংঘস্মারক পরিবর্তন করতে হবে। এজন্য সোনালী ব্যাংকের নাম পরিবর্তন করে সোনালী ব্যাংক পিএলসি করা হয়েছে।

বিশেষ সাধারণ সভায় পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী, সরকারের পক্ষে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস, ব্যাংকের শেয়ারহোল্ডার ও পরিচালক, সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম এবং কোম্পানির সেক্রেটারি তাওহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।