সেপ্টেম্বরের শেষে যে তিন বিভাগে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সম্ভাবনা

shikkhabarta.com

আগামী সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

আর আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই আট বিভাগের সহাকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা শেষ করতে চায় প্রাথমিক শিক্ষা প্রশাসন।

আরো পড়ুন : প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা নির্বাচনের আগেই

সোমবার সন্ধ্যায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য জানান। তবে, নির্বাচনের আগে লিখিত পরীক্ষা হলেও কবে নাগাদ নতুন শিক্ষকরা নিয়োগ পাবেন সে বিষয়ে সুস্পষ্ট কোনো মন্তব্য করেননি তিনি।

তিনি জানান, সেপ্টেম্বরের শেষ সপ্তাহে প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। নির্বাচনের আগেই তিন ধাপে পরীক্ষা আয়োজনের পরিকল্পনা আছে।

কবে নাগাদ নতুন শিক্ষকরা নিয়োগ পাবেন জানতে চাইলে উত্তরে তিনি বলেন, সে বিষয়ে মন্তব্য করতে পারছি না।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবারও পরীক্ষা ব্যবস্থাপনায় থাকবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। বুয়েটের মাধ্যমে আগের নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস হয়নি। ঝুঁকিও ছিলো না। দ্রুত সময়ে পরীক্ষা নিয়ে নির্ভুলভাবে ফল প্রকাশ সম্ভব হয়েছিলো। তাই এবারও বুয়েটের মাধ্যমে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন পরীক্ষার তারিখ ঠিক করতে শিগগির একটি সভা ডাকা হবে। সেখানে তারিখ চূড়ান্ত করা হবে।

জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি প্রথম ধাপে রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ধাপে আবেদনের শেষ সময় ছিলো ২৪ মার্চ। দ্বিতীয় ধাপে ২৩ মার্চ ময়মনসিংহ, খুলনা ও রাজশাহী বিভাগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদনের শেষ সময় ছিলো ১৪ এপ্রিল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।