সিরিজ শুরুর আগেই ভারতের দুই বোলার রাতের ঘুম কেড়ে নিয়েছে দক্ষিণ আফ্রিকার

Image

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজে নেই বিরাট কোহলী, রোহিত শর্মা। তার পরেও চিন্তায় প্রোটিয়া অধিনায়ক। ভারতের দুই স্পিনারকে ভয় পাচ্ছেন তিনি।

নিজস্ব প্রতিবেদন,কলকাতা ০৫ জুন ২০২২:
ভারতের দুই সেরা ক্রিকেটার বিরাট কোহলী ও রোহিত শর্মা দলে নেই। তার পরেও টি২০ সিরিজের আগে ভয় কাটছে না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমার। ভারতের দুই স্পিনার যুজবেন্দ্র চহাল ও কুলদীপ যাদব তাঁর রাতের ঘুম কেড়ে নিয়েছেন। এ বারের আইপিএলে ভাল বল করেছেন চহাল ও কুলদীপ। টি২০ সিরিজে তাঁরা দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের সমস্যায় ফেলতে পারেন বলে মনে করছেন বাভুমা।
টি২০ সিরিজ খেলতে ভারতে চলে এসেছে দক্ষিণ আফ্রিকা দল। দিল্লিতে সাংবাদিক সম্মেলনে বাভুমা বলেন, ‘‘আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ। চহাল ও কুলদীপের বিরুদ্ধে আমরা আগে কয়েক বার খেলেছি। ওরা খুব ভাল মানের স্পিনার। আমাদের যে ক্রিকেটাররা আইপিএলে খেলেছে তারা ওদের কাছ থেকে দেখেছে। তারা ওদের নিয়ে নিজেদের মতামত দিয়েছে। আশা করছি, এ বার ওদের বিরুদ্ধে ভাল ভাবে খেলতে পারব।’’

এ বারের আইপিএলে বেগুনি টুপি জিতেছেন চহাল। ১৭ ম্যাচে ২৭ উইকেট নিয়েছেন তিনি। অন্য দিকে কুলদীপ ১৪ ম্যাচে ২১ উইকেট নিয়েছেন। আইপিএলের ফর্ম দু’জন দরে রাখতে পারলে সমস্যায় পড়বেন প্রোটিয়ারা। সেটা জানেন বাভুমা।

রোহিত না থাকায় টি২০ সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। উমরান মালিক, অর্শদীপ সিংহের মতো তরুণ সুযোগ পেয়েছেন। কোহলীরা না থাকলেও ভারতীয় দলকে হালকা ভাবে নিতে নারাজ বাভুমা। তিনি বলেন, ‘‘হতে পারে ভারতীয় দলে অনেক নতুন মুখ রয়েছে। কিন্তু আইপিএলে আন্তর্জাতিক ক্রিকেটারদের সঙ্গে সাজঘর ভাগ করে নিয়েছে ওরা। ওদের অভিজ্ঞতা বেড়েছে। তাই রাহুলদের হারাতে আমাদের ভাল মানের ক্রিকেট খেলতে হবে। সেই চ্যালেঞ্জ নিতে তৈরি।’’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।