সরকারি ৩৭ মেডিকেলে আসন বাড়ল ১ হাজার ৩০

Image

দেশের সরকারি ৩৭টি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ১ হাজার ৩০টি আসন বাড়ানো হয়েছে। এতে মোট সরকারি পর্যায়ের মেডিকেল কলেজের আসনসংখ্যা বেড়ে ৫ হাজার ৩৮০ টিতে উন্নীত হলো। এর ফলে আগামী শিক্ষাবর্ষ থেকে আরও ১ হাজার ৩০ শিক্ষার্থী মেডিকেলে পড়ার সুযোগ পাবেন।

আরো পড়ুন: মেডিকেলে ভর্তি পরীক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

আজ রোববার স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজ এ তথ্য নিশ্চিত করেন।

আবেদন শুরু ৪ জানুয়ারি

ভর্তি পরীক্ষার আবেদনের সময় উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর এমবিবিএস ভর্তি পরীক্ষার জন্য বিদেশি শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন আগামী ৪ জানুয়ারি থেকেই। দেশি শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ১০ জানুয়ারি থেকে। ২৩ জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থীরা আবেদনের সুযোগ পাবেন। ভর্তির জন্য ফি জমা নেওয়া হবে ২৪ জানুয়ারি থেকে। রোল বা আসন বরাদ্দ করা হবে ২৬ জানুয়ারি থেকে। পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে ৫ জানুয়ারি।

ব্রিফিংকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া, প্রাইভেট মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি মুবিন খান, বিএমআরসি প্রতিনিধি অধ্যাপক শহীদুল্লাহ, সিলেট ওসমানী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এনায়েত হোসেন, বিএমআরসি প্রতিনিধি, প্রাইভেট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রতিনিধিসহ উভয় মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।