সব সহকারী শিক্ষককে ১৩তম গ্রেডে বেতন দিতে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি

GOVT-LOGO-শিক্ষা

নিজস্ব প্রতিবেদক | ২০ জানুয়ারি, ২০২১
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব প্রাথমিক বিদ্যালয়ের ১৩তম গ্রেড দিতে সম্মতিপত্র পাঠিয়েছে অর্থ বিভাগ। অর্থ বিভাগের উপ-সচিব রওনক আফরোজা সুমা স্বাক্ষরিত স্পষ্টীকরণ সম্মতিপত্র প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।
দিও এর আগে আইবাস প্লাস প্লাস সফটওয়্যারের জটিলতায় স্নাতকে তৃতীয় বিভাগ পাওয়া শিক্ষকদের ১৩তম গ্রেডে বেতন পাওয়া নিয়ে অনিশ্চিয়তা সৃষ্টি হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের সম্মতিপত্রে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বিধিমালা, ২০১৬ এর আগে নিয়োগ পাওয়া শিক্ষকদের মধ্যে যারা এখনও কর্মরত রয়েছেন, তাদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল করে বেতনক্রম নির্ধারণে অর্থ বিভাগের সম্মতি জ্ঞাপন করা হলো।

বেতন নির্ধারণ করে জারি করা আদেশের শর্তে বলা হয়েছে, সহকারী শিক্ষক (পুরুষ-মহিলা) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ নীতিমালা ২০১৬ এ তফশিল অনুযায়ী পদ পূরণযোগ্য। তবে সরকারি সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ বিধিমালা ১৯৮১, ১৯৯১, ২৯১৩ এর আওতায় নিয়োগ পাওয়া যারা এখনও কর্মরত রয়েছেন, তাদের ক্ষেত্রে উক্ত স্কেলপ্রাপ্তির জন্য সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লিখিত যোগ্যতা বিবেচনাযোগ্য হবে।

অর্থ মন্ত্রণালয়ের সম্মতিতে স্নাতকে তৃতীয় বিভাগ পাওয়া শিক্ষকরাও ১৩ তম গ্রেডে বেতন পাবেন।

সহকারি শিক্ষকদের ১৩ তম গ্রেড প্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছে প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রিয় নেতা সবিনয় দেওয়ান ও রঞ্জিত ভট্রাচার্য মনি।

13 th grade20 1 21

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।