সংক্ষিপ্ত সিলেবাসে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা!

Image

২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও ২০২৩ সালের এইচএসসির পরীক্ষার অনুরূপ পুনর্বিন্যাস করা সিলেবাসে নেওয়া হতে পারে। মঙ্গলবার (২০ জুন) বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বিষয়ে আলোচনা হয়।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম বলেন, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা পুনর্বিন্যাস করা সিলেবাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২০২৪ সালের পরীক্ষাও অনুরূপভাবে নেওয়া হবে।

আরো পড়ুন: বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম মুশতাক রাব্বি

এ বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ২০২৪ সালের এইচএসসি পরীক্ষাও পরিমার্জিত সিলেবাসে নেয়ার বিষয়ে আলোচনা হয়েছে। তবে সিদ্ধান্তটি এখনও চূড়ান্ত হয়নি।

বৈঠকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম, মাদ্রাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক হাবিবুর রহমান, বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কায়সার আহমেদ, কারিগরি অধিদফতরের মহাপরিচালক মো. মহসিনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।